ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রায়পুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
রায়পুরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৬

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ ছয়জন আহত হয়েছেন। এসময় বসতবাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মধ্য উদমারা গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপেক্স ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী জানায়, মধ্য উদমারা গ্রামের কৃষক সিরাজ সর্দারের সঙ্গে একই গ্রামের মাদ্রাসা শিক্ষক মফিজুর রহমানদের ২৭ শতাংশ জমির মালিকানা নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে লক্ষ্মীপুর আদালতে পাল্টাপাল্টি মামলা চলছে। ঘটনার সময় মফিজের ভাই আলাউদ্দিন লোকজন নিয়ে সিরাজের জমির গাছ থেকে নারিকেল পাড়তে আসেন। এসময় সিরাজ ও তার পরিবারের সদস্যরা বাধা দিতে গেলে তারা লাটিসোঠা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে সিরাজ সর্দার, তার স্ত্রী, ছেলে মাঈন উদ্দিন, মো. সুমন, মেয়ে পপি ও রহিমা আক্তার আহত হয়।

পরে তারা দলবল নিয়ে সিরাজের বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে এবং ঘরে থাকা মালামাল লুট করে নিয়ে যায়।

মফিজুর রহমান হায়দরগঞ্জ তাহেরিয়া ফাযিল মাদ্রাসার এবতেদায়ী বিভাগের প্রধান।

কৃষক সিরাজ সর্দার বাংলানিউজকে বলেন, অতর্কিতভাবে আমাদের ওপর হামলা চালানো হয়েছে। এতেও তারা ক্ষান্ত না হয়ে আমার বসতবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। যাওয়ার সময় তারা ঘরে থাকা নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ চার লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

মাদ্রাসা শিক্ষক মফিজুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাউকে পায়নি। তবে বসতঘরের কিছু মালামাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ার ১৮, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।