ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যত্রতত্র শিল্পকারখানা স্থাপন করলে বিদ্যুৎ সংযোগ নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
যত্রতত্র শিল্পকারখানা স্থাপন করলে বিদ্যুৎ সংযোগ নয় প্লাস্টিক মেলা-২০১৭ এর সমাপনী অনুষ্ঠান/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দেশে যত্রতত্র শিল্পকারখানা স্থাপন করলে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে প্লাস্টিক মেলা-২০১৭ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্য তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, শিল্প-কারখানার মালিকেরা যদি একটি জোনের মধ্যে চলে আসেন তাহলে সরকারের পক্ষে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস দেওয়া সম্ভব হবে।

আলাদা-আলাদাভাবে শিল্প-কারখানা স্থাপন করেন বিভিন্ন সমস্যা দেখা দেবে। তাই আমাদের টার্গেট ৪০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা।

এ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে আরও তিন বছর সময় লাগবে বলেও জানান প্রতিমন্ত্রী।

দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে ব্যবসায়ীদের পরিবেশবান্ধব কারখানা স্থাপন করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিপিজিএমইএ) সভাপতি মো. জসিম উদ্দিন, সাবেক সভাপতি এ এম এম কামাল উদ্দিন ও ব্যবসায়ী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
ওএফ/ওএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।