ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে টাটায় ছাড় ৫০ হাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে টাটায় ছাড় ৫০ হাজার চতুর্থ ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: তিন দিনব্যাপী ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে টাটা গাড়িতে ৫০ হাজার টাকা ছাড় দেওয়া হচ্ছে। ট্রেড ফেয়ারের শেষ দিন শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকেই দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় দেখা যাচ্ছে। 

রাজধানীর হোটেল সোনারগাঁও-এ চলছে চতুর্থ ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার।  

ট্রেড ফেয়ারে সাধারণ দর্শনার্থীদের তুলনায় ব্যবসায়ীদের আনাগোনাই বেশি দেখা গেছে সকাল থেকে।

কখনও ভারতীয় ব্যবসায়ীরা বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে ভবিষ্যতের সম্ভাব্য লেনদেন নিয়ে কথা বলছেন। আবার বাংলাদেশি ব্যবসায়ীরা ভারতের পণ্য সরবরাহের জন্য আলোচনা করছেন ভারতের ব্যবসায়ীদের সঙ্গে।

বাংলাদেশের ব্যবসায়ী আনিস আলম। পেশায় রেডিমেট গার্মেন্টস ব্যবসায়ী। বাংলানিউজকে তিনি বলেন, আমার ছোট একটি গার্মেন্টস কারখানা আছে। আমি এখনও তেমন কোনো পণ্য রফতানি করিনি। ভারতে প্রথম রফতানি করতে চাই। ভারতের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করতে মেলায় এসেছি। পরে আমার পণ্যের স্যাম্পল দেখাবো তাদের।  

চতুর্থ ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার-ছবি-জি এম মুজিবুরঅন্যদিকে ভারতের আগরতলার ব্যবসায়ী শাশি ব্যানার্জি রাতেই রওনা হবেন ভারতের উদ্দেশে। তাই দুপুরে মধ্যেই সব কাজ গুছিয়ে নিতে চান। সকালে মেলায় এসেছেন অন্যান্য ব্যবসায়ীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে।  

মেলায় কেউবা কিনছেন খাবারের পণ্য কেউবা আবার দেখছেন গাড়ি। মেলা উপলক্ষে টাটা গাড়িতে চলছে ৫০ হাজার টাকার ছাড়।  

অন্যদিকে এনার্জিপ্যাক ও বিআরবি ক্যাবলে ভিড় রয়েছে চোখে পড়ার মতো। পণ্যের গুণগত মানের কারণে বিআরবি ক্যাবলের প্রতি মানুষের আকর্ষণ বেশি বলে জানান সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা।  

মেলায় রানারের কিউট গাড়ির প্রতিও রয়েছে মানুষের বিশেষ নজর। কারণ কিউট এখনও বাজারে আসেনি বা মেলায় বিক্রি হচ্ছে না। সরকারের অনুমতি পাওয়ার পর শিগগিরই বাজারে ৪ লাখ ৯৯ হাজার টাকায় বিক্রি করা হবে বলে জানান রানারের দায়িত্বরত কর্মকর্তারা।  

১৬ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ উদ্বোধন করেন ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার। এ মেলায় এসেছেন ভারত-বাংলাদেশের ব্যবসায়ী ও দর্শনার্থীরা। শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে মেলা। মেলাটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
ইউএম/আরআর/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ