ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আনিসুজ্জামান’র জীবনভিত্তিক তথ্যচিত্রের প্রিমিয়ার শো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
আনিসুজ্জামান’র জীবনভিত্তিক তথ্যচিত্রের প্রিমিয়ার শো তথ্যচিত্রের প্রিমিয়ার শো অনুষ্ঠানে অর্থমন্ত্রী ও অন্যরা/ ছবি- জি এম মুজিবুর

ঢাকা: কোনো অনুষ্ঠানে অর্থমন্ত্রীর প্রিয় প্রধান অতিথি, প্রিয় সভাপতি এমনকি প্রিয় বক্তাও আনিসুজ্জামান। কারণ তার বক্তব্য সংক্ষিপ্ত এবং অনুধাবন করার মতো।
 
 

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জাতীয় জাদুঘর মিলনায়তনে ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান’র ৮০তম জন্মদিন উদযাপন ও তার জীবনভিত্তিক তথ্যচিত্রের প্রিমিয়ার শো-এ অংশ নিয়ে এ কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 
অর্থমন্ত্রী বলেন, ‘আনিস আমার প্রিয় সভাপতি, প্রিয় প্রধান অতিথি এবং প্রিয় বক্তা।

তার বক্তব্য সবসময় সংক্ষিপ্ত এবং অনুধাবন করার মতো। এতেই তার চিন্তাধারা অনুধাবন করা যায়। অতি অল্প সময়ে খুব প্রেগনেন্ট কথাবার্তা বলে সে। ’
 
তবে অসুস্থতার কারণে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেন নি আনিসুজ্জামান। তার পক্ষে উপস্থিত ছিলেন পত্নী সিদ্দিকা জামান।  
 
শিক্ষাবিদ-বুদ্ধিজীবী-গবেষক আনিসুজ্জামানকে নিয়ে তথ্যচিত্র নির্মাণ করেছেন মাসুদ করিম। তথ্যচিত্রের আলোচনা অনুষ্ঠানে পড়ে শোনানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষাবিদ পবিত্র সরকার।  

শেষে আনিসুজ্জামানকে নিয়ে পৌনে ১ ঘণ্টার দীর্ঘ তথ্যচিত্র ‘বাতিঘর’ প্রর্দশন করা হয়।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৭
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।