Alexa
ঢাকা, বুধবার, ১৪ আষাঢ় ১৪২৪, ২৮ জুন ২০১৭

bangla news

সেনায় রদবদল, দুই তারকা জেনারেল নতুন দায়িত্বে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-১৭ ৫:০৭:৫৪ পিএম
ডিজিএফআইয়ের ডিজি মেজর জেনারেল মো. সাইফুল আবেদিন ও নতুন সিজিএস মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন/ফাইল ছবি

ডিজিএফআইয়ের ডিজি মেজর জেনারেল মো. সাইফুল আবেদিন ও নতুন সিজিএস মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন/ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর দুই তারকা জেনারেল পদে নতুন দায়িত্ব বন্টনসহ উচ্চ পর্যায়ে বেশ কয়েকটি রদবদল করা হয়েছে। এর মধ্যে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্টের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আবেদিন প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) নতুন প্রধান হয়েছেন।

গুরুত্বপূর্ণ এ পদে তিনি মেজর জেনারেল আকবর হোসেনের উত্তরসূরি।

ঢাকা সেনানিবাসের কচুক্ষেতে ডিজিএফআই এর ১৪তলা ভবনে গত চার বছর দায়িত্ব পালন শেষে মেজর জেনারেল আকবরকে নবম পদাতিক ডিভিশনের অধিনায়ক (জিওসি) করে পাঠানো হয়েছে সাভারে।

সেনাবাহিনীর নতুন চিফ অফ জেনারেল স্টাফ (সিজিএস) হয়েছেন মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন। এতোদিন তিনি যশোর ৫৫ পদাতিক ডিভিশনের অধিনায়কের (জিওসি) দায়িত্ব পালন করে আসছিলেন।

মেজর জেনারেল নাজিম এ পদে লেফটেন্যান্ট জেনারেল সাব্বির আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন। যিনি ইতোমধ্যে অবসরকালীন ছুটিতে রয়েছেন।

আর নবম পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়ে আসা মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান সেনা সদর দপ্তরের নতুন সামরিক সচিব হয়েছেন। এ দায়িত্বে তিনি মেজর জেনারেল আবদুল্লাহিল বাকির স্থলাভিষিক্ত হচ্ছেন।

রামুতে দশম পদাতিক ডিভিশনের অধিনায়ক (জিওসি) মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান ঢাকা সেনানিবাসের লগ-এরিয়া কমান্ডার হয়েছেন।

আর জাতিসংঘ মিশনে ডেপুটি ফোর্স কমান্ডারের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মাকসুদকে দশম পদাতিক ডিভিশনের জিওসি করে রামুতে পাঠানো হয়েছে।

এছাড়া সেনা সদর দপ্তরের ডাইরেক্টর মিলিটারি অপারেশনস (ডিএমও) নাঈম আশফাক চৌধুরী ব্রিগেডিয়ার জেনারেল থেকে পদোন্নতি পেয়ে মেজর জেনারেল হচ্ছেন। তাকে দেওয়া হচ্ছে যশোরে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব।

বৃহস্পতিবার প্রতিরক্ষা মন্ত্রণালয় এসব বদলির আদেশ জারি করে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে শুক্রবার বাংলানিউজকে নিশ্চিত করা হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa