ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইফাদের ৪০ পণ্য যাচ্ছে ভারতে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
ইফাদের ৪০ পণ্য যাচ্ছে ভারতে ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে ইফাদের স্টল। ছবি: দিপু মালাকার

ঢাকা: প্রতিবেশী দেশ ভারতের সাথে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক অনেক পুরনো। দিন দিন বাড়ছে ভারতে-বাংলাদেশের রফতানি। আর সেখানে খাবার রফতানির পরিমাণ উল্লেখযোগ্য হারে বাড়ছে বলে মনে করছেন ব্যবসায়ীরা। 

ইফাদের কর্মকর্তারা জানান, বর্তমানে ভারতে ইফাদের প্রায় ৪০ টি খাদ্য পণ্য রফতানি হচ্ছে। এর মধ্যে কুকিজ, নুডুলস, চিপস উল্লেখযোগ্য।

ভারতের বেশ কয়েকটি রাজ্যে ইফাদের পণ্যের চাহিদা রয়েছে উল্লেখযোগ্য হারে। দিন দিন এই চাহিদা আরও বাড়ছে।  

ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে ইফাদের স্টলএ বিষয়ে ইফাদের কর্মকর্তা আমির হোসেন বাংলানিউজকে বলেন, বাংলাদেশ থেকে যেসব পণ্য ভারতে রফতানি হয়, তার মধ্যে বড় অংশ খাদ্য পণ্য। আর সেখানে ইফাদের পণ্য রফতানি রয়েছে উল্লেখযোগ্য মাত্রায়। ইফাদের খাদ্য মান উন্নত হওয়ায় দিন দিন ভারতে আমাদের পণ্যের চাহিদা বাড়ছে।  

গ্রাহকদের কাছে ইফাদের চিপস আর নুডুলসের চাহিদা সবচেয়ে বেশি। ইফাদের চিপস কিনতে ক্রেতাদের সর্বনিম্ন ১০ টাকা থেকে সর্বোচ্চ ৫০ টাকা খরচ করতে হবে। অন্যদিকে নুডুলসের দাম ২০ টাকা থেকে ৩শ’ টাকা পড়বে।  

ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে ইফাদের স্টলইন্দো-বাংলা ট্রেড ফেয়ার চলবে শনিবার (১৮ ফেব্রুয়ারি) পর্যন্ত। তিন দিনব্যাপী ট্রেড ফেয়ারের পর্দা ওঠে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায়। তিন দিনব্যাপী এই ট্রেড ফেয়ার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। মেলায় খাদ্য, অটো মোবাইল, গাড়িসহ বিভিন্ন পণ্যের স্টল রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
ইউএম/পিসি

**চা থেকে স্যানিটারি পণ্য, সবই আছে ইন্দো-বাংলা ট্রেড ফেয়ারে

**চলছে ইন্দো-বাংলা ট্রেড ফেয়ার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।