ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিলেটের গোলাপগঞ্জে পরিবহন ধর্মঘট স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৭
সিলেটের গোলাপগঞ্জে পরিবহন ধর্মঘট স্থগিত

সিলেট: সিলেটের গোলাপগঞ্জে নয়দিনের জন্য পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। শনিবার (১১ ফেব্রুয়ারি) রাতে স্থানীয় প্রশাসনের সঙ্গে পরিবহন শ্রমিকদের বৈঠকের পর ধর্মঘট স্থগিত করা হয়।

গোলাপগঞ্জে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন মিয়া বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে পরিবহন শ্রমিকদের দাবি পূরণ না হলে সিলেট জেলাব্যাপী পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলতাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শকিফ আহমদ, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মহিউস সুন্নাহ চৌধুরী, পৌর প্যানেল মেয়র হেলালুজ্জামান হেলাল, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিসবাহ উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, সিলেট পল্লী বিদ্যুৎ-১ এর পরিচালক আব্দুল আহাদ ও পরিবহন নেতা সেলিম আহমদ ফলিক প্রমুখ।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিকেলে গোলাপগঞ্জ পৌর শহরে স্থানীয় ব্যবসায়ী ও অটোরিকশা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়। ভাঙচুর করা হয় অন্তত ৩০টি সিএনজিচালিত অটোরিকশা।

এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় গোলাপগঞ্জ সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। এর পরিপ্রেক্ষিতে দিনভর গোলাপগঞ্জ, বিয়ানীবাজার ও জকিগঞ্জে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিলো। সন্ধ্যার পর বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৭
এনইউ/ওএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।