ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুদকের মামলায় লালমনিরহাটের বিআরডিবি কর্মকর্তা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
দুদকের মামলায় লালমনিরহাটের বিআরডিবি কর্মকর্তা কারাগারে

লালমনিরহাট: চেক জালিয়াতি মামলায় গ্রেফতার বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) লালমনিরহাট জেলার সহকারী কর্মকর্তা একেএম জাহিদুল আলমকে (৩৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে লালমনিরহাট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফেরদৌসী আরা বেগমের আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে বিআরডিবি লালমনিরহাট উপ-পরিচালকের কার্যালয় থেকে তাকে গ্রেফতার করেন দুর্নীতি দমন কমিশন (দুদক) রংপুর অঞ্চলের সহকারী পরিচালক জাকারিয়া আহমেদ।

গ্রেফতার জাহিদুল আলম লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের সবদল গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক মোহসিন আলীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা বিআরডিবি কার্যালয়ের হিসাব রক্ষণ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন জাহিদুল আলম। এ সময় উপজেলা বিআরডিবি অফিসারের স্বাক্ষর জাল করে স্থানীয় জনতা ব্যাংক থেকে পল্লী দারিদ্র্য বিমোচন কর্মসূচির প্রথম চেকে ১১ লাখ ২৮ হাজার ৭৬০ টাকা ও দ্বিতীয় চেকে ১৮লাখ ৭৮হাজার ৮২৫টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন তিনি।

বিষয়টি জানাজানি হলে তৎকালীন কালীগঞ্জ উপজেলা পল্লী উন্নয়ন অফিসার (আরডিও) সামছুল আলম বাদী হয়ে ওই বছরের ১২ নভেম্বর কালীগঞ্জ থানায় অর্থ আত্মসাতের মামলা দায়ের করেন। পরে মামলাটি তদন্তের দুদককে দায়িত্ব দেওয়া হয়।

এ ঘটনায় অভিযুক্ত জাহিদুল আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। কিন্তু পরবর্তীতে হিসাব রক্ষণ কর্মকর্তা থেকে সহকারী উপ পরিচালক হিসেবে পদোন্নতি নিয়ে লালমনিরহাটে যোগদান করেন অভিযুক্ত এ কর্মকর্তা।

লালমনিরহাট আদালত পরিদর্শক (ওসি) জুলফিকার মো. আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, তদন্ত শেষে দুদকের রংপুর অঞ্চলের সহকারী পরিচালক জাকারিয়া সোমবার দুপুরে জাহিদুল আলমকে তার নিজ কার্যালয় থেকে গ্রেফতার।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।