ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবগঞ্জে জেএমবি সদস্যের ১৪ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
শিবগঞ্জে জেএমবি সদস্যের ১৪ বছরের কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জামায়াতুল-মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুন্যাল-২-এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হলেন- শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের (পুকুরিয়া) শামটোলা গ্রামের আফতাব উদ্দীনের ছেলে আবদুর রাকিব ওরফে সুমন (২৮)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৬ জুন দিনগত রাতে কানসাট বাজারের একটি স্টিলের দোকানে অভিযান চালিয়ে একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলিসহ সুমনকে আটক করে শিবগঞ্জ থানা পুলিশ। পরদিন ১৭ জুন উপ পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে সুমনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন।

২০০৯ সালের ৮ জুলাই সুমনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবদুল মান্নান। এরপর মামলার তদন্ত শেষে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুন্যাল-২-এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন।

চাঁপাইনবাবগঞ্জের পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা এ রায়ে সন্তোষ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
এনটি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ