ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাসিরনগরের ঘটনায় ইউপি চেয়ারম্যান আঁখি সাময়িক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
নাসিরনগরের ঘটনায় ইউপি চেয়ারম্যান আঁখি সাময়িক বরখাস্ত হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখি

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতারকৃত হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে চেয়ারম্যান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে চেয়ারম্যান আঁখিকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

মন্ত্রণালয়ের এ আদেশটি সোমবার (২৩ জানুয়ারি) নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে পৌঁছায়।

নাসিরনগরের ঘটনায় ইউপি চেয়ারম্যান আঁখি সাময়িক বরখাস্ত

নাসিরনগরের ইউএনও মো. লিয়াকত আলী বিষয়টির সত্যতা  নিশ্চিত করে বাংলানিউজকে জানান, অফিস আদেশটি সোমবার আমাদের হাতে এসেছে। চিঠিতে হরিপুর ইউনিয়ন পরিষদের সদস্য শেখ দ্বীন ইসলামকে প্রথম প্যানেল চেয়ারম্যান করা হয়েছে। তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন বলে উল্লেখ করা হয়েছে। তিনি ছাড়াও অন্য প্যানেল চেয়ারম্যানরা হলেন, ইউপি সদস্য প্রফুল্ল দাস ও শাহানা বেগম।

মন্ত্রণালয়ের আদেশে উল্লেখ করা হয়, নাসিরনগরে হামলার ঘটনায় দেওয়ান আতিকুর রহমান আঁখির বিরুদ্ধে মামলা হয়েছে এবং তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি এখন কারান্তরীণ আছেন। ফলে তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি। এ কারণে ইউনিয়ন পরিষদ আইনের ৩৪(১) ধারা মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

প্রসঙ্গত, গত বছরের ৩০ অক্টোবর ফেসবুকে ধর্ম অবমাননার বিষয়কে কেন্দ্র করে নাসিরনগরে হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অন্যতম হোতা হিসেবে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে গত ৫ জানুয়ারি রাজধানীর ভাটারা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।