ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দৌলতপুরে ৫ ভারতীয় নাগরিক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
দৌলতপুরে ৫ ভারতীয় নাগরিক আটক

কুষ্টিয়া: কুষ্টিয়ার দৌলতপুর সীমান্ত দিয়ে অনুপ্রবেশের দায়ে পাঁচ ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে উপজেলার চিলমারী ইউনিয়নের চল্লিশপাড়া এলাকার ৮৫/১২ (আর) সীমানা পিলারের কাছ থেকে তাদের আটক করা হয়।
 
আটক ব্যক্তিরা হলেন- ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার শিবরামপুর কার্তিনপাড়া গ্রামের হজিমুদ্দিন (২৫), একই গ্রামের মজিবুল ইসলাম (২২), ঝন্টু শেখ (২০), মিজানুর রহজমান (১৮) ও রিন্টু শেখ (২০)।

বিজিবি’র চিলমারী ক্যাম্পের কমান্ডার সুবেদার রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, দুপুরে ওই পাঁচ ভারতীয় নাগরিক চল্লিপাড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করলে চর-চিলমারী বিজিবি ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে।

পরে তাদের ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) চিঠি পাঠায় বিজিবি।

বিকেলে চিলমারীর চল্লিশপাড়া সীমান্তে বিজিবি ও বিএসএফর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে বিএসএফ আটক ব্যক্তিদের ফিরিয়ে নিতে অসম্মতি জানায়। এজন্য তাদের সন্ধ্যায় দৌলতপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।
 
আটক ব্যক্তিরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে ভারত থেকে গরু নিয়ে আসতেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।