ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জে বিনামূল্য মেডিকেল ক্যাম্প

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
হবিগঞ্জে বিনামূল্য মেডিকেল ক্যাম্প

হবিগঞ্জ: হবিগঞ্জে চলছে পাঁচ দিনব্যাপী নাক-কান-গলার ফ্রি মেডিকেল ক্যাম্প। বুধবার (১৮ জানুয়ারি) থেকে মুরু হওয়া এ মেডিকেল ক্যাম্প চলবে ২২ জানুয়ারি (রোববার) পর্যন্ত। এ ক্যাম্পে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা রোগীদের ফ্রি চিকিৎসা দেওয়া হবে।

হবিগঞ্জ শহরের রাজনগর তরফদার হিয়ারিং সেন্টারে অসচ্ছল ও সুবিধাবঞ্চিত রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ক্যাম্পে চিকিৎসা দিচ্ছেন দেশের স্বনামধন্য নাক-কান-গলার চারজন বিশেষজ্ঞ ডাক্তার।

তরফদার হিয়ারিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক আরিফুল হাসান তরফদার বাংলানিউজকে জানান, মানুষের পাঁচটি প্রধান ইন্দ্রিয়ের মধ্যে একটি হচ্ছে কান। কিন্তু কান সুস্থ রাখার জন্য সচেতনতা নেই বললেই চলে। কানের সমস্যায় বেশি ভোগেন শিশু, নিম্ন ও মধ্যবিত্ত স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী ও বয়স্করা।

তিনি আরও জানান, শিশুদের তিন বছরের মধ্যে চিকিৎসা দিলে সুস্থ করা সম্ভব। পর্যাপ্ত চিকিৎসা দিয়ে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করতেই আমাদের এ চেষ্টা।

তিন দিনে হবিগঞ্জ জেলার প্রায় এক হাজার ২শ’ রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রায় ৫০ জন রোগীকে বিনামূল্যে কনভেনশনাল ডিজিটাল কানে শোনার যন্ত্র দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

২৬ জানুয়ারি হবিগঞ্জ কিবরিয়া মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে কানে শোনার যন্ত্রগুলো রোগীদের হাতে তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
বিএসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।