ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ছুটির দিনেও বসতে পারবে না হকাররা’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
‘ছুটির দিনেও বসতে পারবে না হকাররা’ শুক্রবারও রাজধানীর বিভিন্ন স্থান হকার উচ্ছেদ অভিযান চালানো হয়

ঢাকা: রাজধানীতে ছুটির দিনেও ফুটপাতে হকার বসার নির্দেশনা নেই। শুক্রবার (২০ জানুয়ারি) সকালে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বসা হকাদের উচ্ছেদ করা হয়েছে।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, আজ ছুটির দিনে সকালে হকার বসলে সিটি কর্পোরেশনের নির্দেশ অনুযায়ী তাদের বসতে দেওয়া হয়নি। মেয়রের নির্দেশ ছুটির দিনেও তারা বসতে পারবে না।

 

তিনি বলেন, রাস্তা হলো সিটি কর্পোরেশনের। তাই কর্পোরেশনের নির্দেশ অনুযায়ী আমরা কাজ করছি। সেই জন্য ফুটপাতে কোনো হকার বসতে পারবে না।

বাংলাদেশ ছিন্নমূল হর্কাস সমিতির সভাপতি কামাল সিদ্দিকী বাংলানিউজকে বলেন, আমরা ফুটপাতে বসা নিয়ে প্রতিনিয়ত পুলিশের সঙ্গে আমরা যোগাযোগ করছি। তারা তো মেয়রের সুপরিকল্পনা বাস্তবায়ন করছে। তবে, মেয়র যে সিদ্ধান্ত নিয়েছে, সেটা ভিত্তিহীন ও অযৌক্তিক।

তিনি বলেন, আমরা গবিব মানুষ ছুটির দিনে আমাদের ফুটপাতে বসতে দেওয়া হবে না এটা কোন নিয়মে আছে? তাছাড়া সরকার দেশ থেকে দ্রারিদ্র্যতা দূর করার যে পরিকল্পনা নিয়েছে, আমাদেরকে ফুটপাত থেকে সরিয়ে দিলে দারিদ্রতা বৃদ্ধি পাবে না কমবে? প্রশ্ন রইলো।

এব্যাপারে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মোহাম্মদ নাজমুস শোয়েব বাংলানিউজকে জানান, হলি-ডে তে হকারেরা গুলিস্তান লিংকরোড, মুক্তমঞ্চের পাশে সহ রাজধানীতে বেশ কিছু জায়গা আছে, যেখানে হকারেরা বসতে পারবেন।  

এছাড়া সিটি কর্পোরেশনের নির্দেশ অনুযায়ী আর কোথাও ফুটপাতে হকার বসতে পারবে না।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
ওএফ/পিসি


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।