ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাকিল স্মরণসভায় যোগ দিচ্ছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা

এম.আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
শাকিল স্মরণসভায় যোগ দিচ্ছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা

ময়মনসিংহ:  প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী প্রয়াত কবি মাহবুবুল হক শাকিলের স্মরণসভায় যোগ দিতে ময়মনসিংহে আসছেন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। 

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুর নাগাদ মন্ত্রী-প্রতিমন্ত্রীরা শাকিল স্মরণসভায় যোগ দেওয়ার কথা রয়েছে।

তাদের আগমণকে কেন্দ্র করে নগরীকে যানজটমুক্ত রাখতে নগরবাসীর গলার কাঁটা হিসেবে পরিচিত ও যানজটের প্রধান হোতা ব্যাটারি চালিত অটো-রিকশাসহ সবধরণের মোটরযান চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা যায়, নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে বিকেল ৩টায় স্মরণসভা শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই ওবায়দুল কাদেরের প্রথম ময়মনসিংহ সফর।

শাকিলের স্মরণসভা আর ওবায়দুল কাদেরের প্রথম সফরকে ঘিরে চাঙ্গা হয়ে উঠেছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিশেষ করে বিভাগে উন্নীত হবার পর ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের জন্য এ কর্মসূচি ‘এসিড টেস্ট’ হিসেবে বিবেচিত হচ্ছে।

জেলা আওয়ামী লীগের সঙ্গে এ স্মরণসভার যৌথ আয়োজক হলেও বড় শোডাউনের মাধ্যমে নিজেদের সাংগঠনিক শক্তিমত্তার পরিচয়ও দিতে চান মহানগরের নতুন কমিটির নেতারা।

পাশাপাশি মহানগর যুবলীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মোহাম্মদ শাহীনুর রহমানের নেতৃত্বে নেতা-কর্মীরাও শোডাউনের মাধ্যমে তাক লাগানোর প্রস্তুতি নিয়েছেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়েই বলেন, সড়ক ও দল একইসঙ্গে মেরামত করবেন তিনি। ফলে স্মরণসভার আগেই বেলা ১১টায় তার কর্মসূচিতে রেখেছেন জয়দেবপুর-ময়মনসিংহ চারলেনের মহাসড়ক পরিদর্শন।

শাকিলের স্মরণসভায় মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান। বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম থাকবেন বিশেষ অতিথি।

বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি ময়মনসিংহে এলেও দুপুরে তিনি শুধুমাত্র যোগ দেবেন শাকিলের কুলখানি অনুষ্ঠানে।

এসব মন্ত্রী-প্রতিমন্ত্রীদের চেয়ে ঘণ্টা আড়াই পরে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি ময়মনসিংহে প্রবেশ করবেন। তবে শাকিলের স্মরণসভা অনুষ্ঠানে যোগ দেয়ার কথা তার কর্মসূচিতে নেই।

পরদিন শনিবার (২১ জানুয়ারি) ময়মনসিংহ ও ত্রিশালে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে অংশ নিয়ে সেদিন সন্ধ্যা নাগাদ তিনি ফিরবেন ঢাকার উদ্দেশ্যে।

একই দিনে রেকর্ড সংখ্য মন্ত্রী-এমপিদের ময়মনসিংহে উপস্থিতিতে নগরীতে বাড়তি নিরাপত্তার স্বার্থেই যানজট এড়ানোর দিকে নজর দিয়েছে জেলা প্রশাসন।

গোটা নগরীকে যানজটমুক্ত রাখতেই জেলা প্রশাসন ও জেলা মোটর মালিক সমিতির ক’দিন আগের সভার সিদ্ধান্ত মোতাবেক এদিন ব্যাটারি চালিত অটো রিকশাসহ সব ধরণের মোটর যান চলাচল বন্ধ থাকবে নগরীতে।

স্থানীয় নগরীর বাসিন্দাদের বিষয়টি অবহিত করতেই নগরীতে এ সংক্রান্ত সিদ্ধান্তের কথা জানিয়ে মাইকিং করা হয়েছে, এমনটি জানান ময়মনসিংহ পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জাহাঙ্গীর।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৭
এমএএএম/ওএইচ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।