ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিমানবন্দর থেকে বোর্ডবাজার দেড় ঘণ্টা!

এম. আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
বিমানবন্দর থেকে বোর্ডবাজার দেড় ঘণ্টা! মধ্যরাতেও বিমানবন্দর থেকে বুটবাজার সড়কে তীব্র যানজট

ঢাকা থেকে ময়মনসিংহ ফেরার পথে: রাত গভীর হচ্ছে মাত্র। কিন্তু পূর্ণোদ্যমে চঞ্চল রাজধানী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গাজীপুরের বোর্ডবাজার সড়ক।

ঢাকা থেকে ময়মনসিংহের উদ্দেশে যাবার পথে মাত্র ৬ কি ৭ কিলোমিটার সড়ক পারি দিতেই দফারফা। অসহনীয় যানজটের মুখে পড়তে হয়েছে ঘুমকে হার মানানো গন্তব্যে ফেরা মানুষের।

দিনের বেলাতেও যেখানে ছোটখাটো যানজট থাকলেও ১৫ থেকে ২০ মিনিটের বেশি সময় লাগার কথা নয়, সেখানে এখন সময় অপচয় হচ্ছে দেড় ১ ঘণ্টার মতো।

ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক চারলেন প্রকল্পের আওতায় এ অংশটুকু না এলেও সড়কটির মাঝখানে রয়েছে ডিভাইডার। দু’পাশেই প্রশস্ত সড়ক। কিন্তু দখলবাজির খপ্পরে পড়েছে এর অর্ধেকটাই।

আবার কোথাও স্থানে স্থানে ময়লার স্তূপ, কোথাও অবৈধ স্ট্যান্ড কিংবা ফ্যাক্টরির ইট-সুরকি বা নির্মাণ সামগ্রী ফেলে রাখা হয়েছে। এসবের সঙ্গে রযেছে ‘যন্ত্রদানব’ সারি সারি ট্রাকের দাবড়ানো। যানজটের মধ্যে ভোগান্তিকে সঙ্গী করেই ঘরে ফিরতে হচ্ছে অনেককেই।

বুধবার (১৮ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ১২টা থেকে রাত ২টা পর্যন্ত এ সড়কের হালচাল ও ভোগান্তির দশা ছিল এমনই।

মধ্যরাতেও যানজট থেকে নিস্তার না মেলায় ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা। একটি পাজারো গাড়ির চালক বলেন, রাতে ঢাকার বিভিন্ন বাজার থেকে মালপত্র নিয়ে বেরিয়ে পড়ে ট্রাক। আবার রাজধানীমুখী ট্রাকও আসে। ফলে এ সময়টাতে শত শত ট্রাক চলাচল করে। তারাই জ্যাম বাঁধিয়ে সড়ককে স্থবির করে দিচ্ছে। এ সময়টাতে ট্রাফিক শৃঙ্খলারও কোনো বালাই থাকে না।

ঢাকা মেট্রো ড-১৮-৬৭৪৫ নম্বরের এক ট্রাক চালক জানান, এ সড়কের স্থানে স্থানে দখলবাজি। এ কারণেই রাতের বেলাতে জনভোগান্তি হচ্ছে। তবে আগ্রাসী দানব এনা পরিবহন এ সময়টাতে না থাকায় তিনি স্বস্তি প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ০২৫০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।