ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে বিজিবি-বিএসএফ’র সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
বেনাপোলে বিজিবি-বিএসএফ’র সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত বেনাপোলে বিজিবি-বিএসএফ’র সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কর্মকর্তাদের মধ্যে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টায় থেকে বিকেল ৪টা পর্যন্ত বেনাপোল সদর বিজিবি ক্যাম্পে কলকাতা বিএসএফের সেক্টর কমান্ডার ও খুলনা বিজিবির সেক্টর কমান্ডার পর্যায়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বিএসএফের পক্ষে বিভিন্ন পদমর্যাদার ২০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কলকাতা বিএসএফের সেক্টর কমান্ডার শ্রী মৃদুল সেনোয়াল। বিজিবির ২০ প্রতিনিধি দলের নেতৃত্বে দেন বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন।

সম্মেলনে সীমান্তে কাঁটা তারের বেড়া নির্মাণ, অনুপ্রবেশ, অস্ত্র ও মাদক চোরাচালান কঠোর হস্তে দমনে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করে বিজিবি ও বিএসএফ।

২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে জানান, এ ধরনের একটি সম্মেলন বর্ডার ম্যানেজমেন্টে দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যে ভাতৃত্ববোধ ও সুসম্পর্ক স্থাপনে বড় ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
এজেডএইচ/এনটি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ