ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবজাতক চুরি নয়, আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট ভ‍ুল ছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
নবজাতক চুরি নয়, আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট ভ‍ুল ছিল নবজাতক চুরি নয়, আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট ভ‍ুল ছিল

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে চিকিৎসকের বিরুদ্ধে নবজাতক চুরির মামলার প্রতিবাদে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), কিশোরগঞ্জ জেলা শাখা সংবাদ সম্মেলন করেছে।

বুধবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে কিশোরগঞ্জ প্রেসক্লাবে এ  সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সংগঠনটি দাবি করে, রোগীর গর্ভে একটি বাচ্চাই ছিল।

আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট ছিলো ভুল। এ সময় তারা ভুল রিপোর্ট দিয়ে বিভ্রান্তি সৃষ্টির জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলেও জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল। এ সময় সাবেক সভাপতি ডা. দীন মোহাম্মদ, সাবেক সাধারণ সম্পাদক ডা. নৌশাদ খান, ডা. আব্দুল হাই, কোষাধ্যক্ষ ডা. হাফিজুর রহমান মাসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিশেষজ্ঞ ডা. হাফিজুর রহমান মাসুদ বলেন, বেসরকারি যে স্বাস্থ্য কেন্দ্রের আল্ট্রাসনোগ্রামে রোগীর যমজ শিশুর রিপোর্ট দেওয়া হয়েছিল, সেটি ভুল ছিল। আসলে ওই নারীর গর্ভে একটি সন্তানই ছিল। ভুল রিপোর্টের পরিপ্রেক্ষিতেই চিকিৎসকের বিরুদ্ধে নবজাতক চুরির মামলাটি করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর কিশোরগঞ্জের একটি বেসরকারি স্বাস্থ্য কেন্দ্রে ডা. তৌহিদুর রহমান জয়ের (টিআর জয়) সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে শামীমা আক্তার একটি শিশুর সন্তানের জন্ম দেয়। কিন্তু এর আগে একই স্বাস্থ্য কেন্দ্রের আল্ট্রাসনোগ্রামে তার পেটে যমজ শিশু রয়েছে বলে রিপোর্ট দেওয়া হয়েছিল।

পরে এ ব্যাপারে শামীমা আক্তার বাদী হয়ে নবজাতক চুরির দায়ে ডা. টি আর জয়ের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
এজি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।