ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে ৫ম ‘কর্মসোপান পাটাতন’ প্রশিক্ষণ কর্মশালা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
সাভারে ৫ম ‘কর্মসোপান পাটাতন’ প্রশিক্ষণ কর্মশালা শুরু সাভারে ৫ম ‘কর্মসোপান পাটাতন’ প্রশিক্ষণ কর্মশালা শুরু। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারে তিন দিনব্যাপী ৫ম 'কর্মসোপান পাটাতন' প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) সকালে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্রে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার।

যুব উন্নয়ন অধিদফতর এবং কয়েকটি বেসরকারি সংস্থা যৌথভাবে এ কর্মশালার আয়োজন করেছে।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, এখন পর্যন্ত প্রায় ৪৮ লাখ যুবক-যুবতীকে প্র্রশিক্ষণ দেওয়া হয়েছে।

এর মধ্যে ২০ লাখ বেকারের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। বর্তমানে বাংলাদেশে ৪ কোটি ৮০ লাখ যুবক-যুবতী রয়েছে, তাদের সঠিকভাবে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, দেশের তরুণ সমাজকে সহায়তার জন্য সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানকে সম্মিলিতভাবে আরো বেশি এ ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

প্রশিক্ষণ কর্মশালায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব কাজী আকতার উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আমরা কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ ও অন্যান্য পরিচালকেরা, ইউনাইটেড গ্রুপ টি কে এর পরিচালকেরা এবং সি.আর.আই. ও ‘ইয়ং বাংলা’ এর কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ১৮ জানুয়ারি ২০১৭
আরআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।