ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক নেতাদের মুক্তি ও ছাঁটাই-নির্যাতন বন্ধে সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
শ্রমিক নেতাদের মুক্তি ও ছাঁটাই-নির্যাতন বন্ধে সমাবেশ গার্মেন্টস শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদের মানববন্ধন- ছবি- রানা

ঢাকা: আশুলিয়ায় শ্রমিক আন্দোলনের সময় গ্রেফতার হওয়া শ্রমিক নেতাদের অবিলম্বে মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার, হয়রানি, ছাঁটাই ও নির্যাতন বন্ধে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে গার্মেন্টস শ্রমিক-কর্মচারী ঐক্য পরিষদ (জি-স্কপ)।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জি-স্কপের নেতারা এ সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন, আশুলিয়ায় শ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনের পরিপ্রেক্ষিতে গ্রেফতারকৃত সব শ্রমিক নেতাদের মুক্তি ও মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে।

 

বক্তারা বলেন, পে-কমিশন ঘোষণা, দ্রব্যমূল্য ও জীবন যাত্রার ব্যয় বৃদ্ধির পরিপ্রেক্ষিতে শ্রমিকরা মজুরি বৃদ্ধির দাবি জানিয়েছিলেন। শ্রমিকদের দাবি বিবেচনায় না নিয়ে শ্রমিক নেতাদের গ্রেফতার, তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের অপব্যবহার করে মিথ্যা মামলা দায়ের এবং হয়রানি, ছাঁটাই ও নির্যাতন করে আন্দোলন দমন ও শ্রমিকদের মজুরির দাবিকে আড়াল করার যে অপকৌশল, আমরা তার নিন্দা জানাই।

নির্যাতন করে, ভয় দেখিয়ে শ্রমিকদের ক্ষুধার আগুন নেভানো যাবে না উল্লেখ করে গ্রেফতারকৃতদের মুক্তি এবং মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে নেতারা বলেন,  শিল্পবিরোধ নিষ্পত্তিতে পুলিশের হস্তক্ষেপ বন্ধ করে সামাজিক আলোচনার মাধ্যমে নিষ্পত্তি করতে হবে।  

আয়োজক সংগঠনের যুগ্ম আহ্বায়ক নাইমুল আহসান জুয়েলের  সভাপতিত্বে সমাবেশ ও মিছিলে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুল আহসান, জাতীয় গার্মেন্টস জোটের সভাপতি আব্দুল ওয়াহেদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি আহসান হাবিব বুলবুলসহ আরো অনেকে।  

বাংলাদেম সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
এমএইচকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।