ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে প্রোডাকশন টিউবওয়েল চালু হবে শিগগির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
সিলেটে প্রোডাকশন টিউবওয়েল চালু হবে শিগগির

সিলেট: সিলেটে নগরীতে ৬৫ লাখ টাকা ব্যয়ে প্রোডাকশন টিউবওয়েল (উৎপাদক নলকূপ) চালু করতে যাচ্ছে সিটি করপোরেশন।

নগরীর রিকাবিবাজার পয়েন্ট সংলগ্ন স্থানে নতুনভাবে এই প্রোডাকশন টিউবওয়েল নির্মাণকালে মাটির নিচে বৃহৎ একটি পানির স্তর পাওয়া গেছে।  

২শ ফুটেরও বেশি এই পানির স্তর পাওয়ার কারণে প্রোডাকশন টিউবওয়েলের মাধ্যমে প্রতিদিন গড়ে ৯০ হাজার থেকে এক লাখ লিটার পানি সরবরাহ করা যাবে।

এমন আশাবাদ ব্যক্ত করে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ জানিয়েছে, এতে সিলেট নগরীর ১, ২, ৩, ১৩, ১৪, ১৫, ১৬ নম্বর ওয়ার্ড তথা ৭টি ওয়ার্ডের বাসিন্দারা উপকৃত হবেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব রিকাবীবাজারে গিয়ে প্রোডাকশন টিউবওয়েলের নির্মাণকাজ পরিদর্শন করেন।  

এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এস এম আবজাদ হোসেন।

এ ব্যাপারে প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, নগরবাসীর ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে সিটি করপোরেশনের উদ্যোগে নতুনভাবে আরও ৩টি প্রোডাকশন টিউবওয়েল নির্মাণের জন্য টেন্ডার আহ্বান করা হয়। এরমধ্যে মানিকপীর মাজার সংলগ্ন স্থানে একটি এবং রিকাবীবাজার পয়েন্টে দ্বিতীয়টির নির্মাণকাজ চলছে। শেখঘাটে তৃতীয় প্রোডাকশন টিউবওয়েলের নির্মাণকাজও শুরু হবে শিগগিরই।  

তিনি বলেন, ভবিষ্যতের কথা চিন্তা করে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের দিকে আমাদের মনোযোগী হতে হবে। এরই ধারাবাহিকতায় লক্ষ্যে কুশিঘাটের ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের পর আরেকটি ট্রিটমেন্ট প্ল্যান্ট নির্মাণের প্রক্রিয়া শুরু করা হয়েছে। সিটি করপোরেশনের এই পরিকল্পনা বাস্তবায়ন হলে মহানগরবাসীর পানির চাহিদা অনেকটাই পূরণ হয়ে যাবে।

সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আলী আকবর বলেন, মহানগরীতে প্রায় আট কোটি লিটার পানির চাহিদা রয়েছে। কিন্তু সিটি করপোরেশন প্রতিদিন গড়ে সাড়ে তিন কোটি লিটার পানি সরবরাহ করতে সক্ষম, বলেন তিনি।

বাংলাদেশ সময়: ০৫০৬, জানুয়ারি ১৮, ২০১৭
এনইউ/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।