ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসিনার নেতৃত্বের প্রশংসা বিশ্ব অর্থনৈতিক ফোরাম চেয়ারম্যানের

মহিউদ্দিন মাহমুদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
হাসিনার নেতৃত্বের প্রশংসা বিশ্ব অর্থনৈতিক ফোরাম চেয়ারম্যানের ডব্লিউইএফ’র বার্ষিক সভার সাইড লাইনে শেখ হাসিনার সঙ্গে বৈঠকে ক্লস

দাভোস (সুইজারল্যান্ড) থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেছেন বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) প্রতিষ্ঠাতা ও নির্বাহী চেয়ারম্যান ক্লস সোয়াব।

বাংলাদেশকে আরও বিনিয়োগ আকর্ষণের জন্য বিশ্বব্যাপী ব্র্যান্ডিং করার পরামর্শ দিয়ে ক্লস সোয়াব বলেন, বিশ্ব সম্প্রদায় আত্মবিশ্বাসী এবং বাংলাদেশের উজ্জ্বল ভবিষৎ নিয়ে আশাবাদী।
 
মঙ্গলবার (১৭ জানুয়ারি) সুইজারল্যাণ্ডের দাভোসের কংগ্রেস সেন্টারে ডব্লিউইএফ’র বার্ষিক সভার সাইড লাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন ক্লস।


 
বিভিন্ন সেক্টরে বাংলাদেশে উন্নয়ন প্রসঙ্গে বিশ্ব অর্থনৈতিক ফোরামের নির্বাহী চেয়ারম্যান বলেন, এটা বিস্ময়কর ও প্রশংসনীয়, বিশেষকরে বিশ্ব অর্থনৈতিক মন্দার মধ্যেও প্রবৃদ্ধির স্থিতিশীলতা এবং সাত শতাংশের বেশি প্রবৃদ্ধি অর্জন।
 
পরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।
 
ক্লস সোয়াবের আমন্ত্রণে বাংলাদেশের প্রথম কোনো নির্বাচিত সরকার প্রধান হিসেবে বিশ্ব অর্থনৈতিক ফোরামের ৪৭তম সভায় অংশ নেন প্রধানমন্ত্রী।
 
আমন্ত্রণ জানানোয় প্রধানমন্ত্রী ক্লসকে ধন্যবাদ জানান।
 
বাংলাদেশ ও আঞ্চলিক অর্থনীতিকে তুলে ধরার লক্ষ্যে বাংলাদেশেবিশ্ব অর্থনৈতিক ফোরামের একটি সভা আয়োজনের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বাংলাদেশের বিনিয়োগ সুবিধা ও বিদ্যমান বিনিয়োগ পরিবেশের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিনিয়োগকারীদের ব্যাপকভাবে বাংলাদেশে বিনিয়োগ করতে বলতে ডব্লিউইএফ নির্বাহী চেয়ারম্যানকে ‍অনুরোধ করেন তিনি।
 
জ্বালানি ও বিদ্যুৎ খাতের উন্নয়নসহ বাংলাদেশের বড় বড় অবকাঠামো নির্মাণ প্রকল্প বাস্তবায়নের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
 
বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদুত শামীম আহসান।
 
বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৭
এমইউএম/এসএনএস

**
নিরাপত্তা ও শ্রমিক অধিকার নিশ্চিতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।