ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শহীদ এম মনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহকর্মী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
শহীদ এম মনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহকর্মী শহীদ এম মনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহকর্মী-শিল্পমন্ত্রী-ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শহীদ এম মনসুর আলী ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বিশ্বস্ত সহকর্মী।

মনসুর আলীর সঙ্গে জাতির জনকের সখ্যতা ও বিশ্বাস ছিল নজিরবিহীন। আর এ কারণেই শহীদ এম মনসুর আলীকে দেশের প্রধানমন্ত্রীত্বসহ ১৬টি মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল হাইস্কুল মাঠে শহীদ এম মনসুর আলীর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি ১৯৭৫ সালে ঢাকার কেন্দ্রীয় কারাগারে শহীদ এম মনসুর আলীসহ জাতীয় চার নেতা হত্যার নির্মম ইতিহাস বর্ণনা করে বলেন, শহীদ এম মনসুর আলীর জন্ম শতবার্ষিকী উদযাপন একটি ঐতিহাসিক ঘটনা।


এর আগে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও স্বাস্থ্যমন্ত্রী নাছিম শহীদ এম মনসুর আলীর জন্মস্থান কুড়িপাড়া গ্রামে দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন।

শহীদ মনসুর আলী স্মৃতি সংসদ আয়োজিত বিশাল জনসমাবেশে সভাপতিত্ব করেন সংসদের আহ্বায়ক ও সিরাজগঞ্জ চেম্বার কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সুর্য্য।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, গাজী আমজাদ হোসেন মিলন এমপি, বেগম লায়লা নাসিম সাবেক এমপি তানভীর শাকিল জয়, সেলিনা বেগম স্বপ্না এমপি, অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।