ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রতি উপজেলায় একটি করে ফায়ার স্টেশন স্থাপনের প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
প্রতি উপজেলায় একটি করে ফায়ার স্টেশন স্থাপনের প্রস্তাব

ঢাকা: দেশের প্রতিটি উপজেলায় একটি করে ফায়ার সার্ভিসের স্টেশন স্থাপনের প্রস্তাব করেছে সংসদীয় কমিটি। এ ব্যাপারে অতি দ্রুত সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে তাগিদ দিয়েছে কমিটি।

এছাড়া জনসাধারণকে অগ্নি প্রতিরোধ প্রশিক্ষণ দেওয়া ও জনসচেতনতামূলক কার্যক্রম বাড়ানোর সুপারিশ করা হয়।
 
মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে সংসদ ভবনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ প্রস্তাব করা হয়।


 
কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে কমিটির সদস্য তালুকদার আব্দুল খালেক, মমতাজ বেগম, আবদুর রহমান বদি এবং মো. শফিকুল ইসলাম শিমুল বৈঠকে অংশগ্রহণ করেন।
 
বৈঠকে দেশে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য পটুয়াখালী, বরগুনা, কক্সবাজার, রাঙ্গামাটি জেলায় বিশেষ প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।
 
কমিটি বন্যা ঝুঁকি ব্যবস্থাপনা, বজ্রপাতে করণীয়, ভূমিকম্পের ক্ষেত্রে প্রস্তুতি ও সচেতনতা বাড়ানো, ঘূর্ণিঝড় মোকাবেলা ও অগ্নিকাণ্ড জাতীয়ভাবে প্রতিরোধে উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের সুপারিশ করে।

এছাড়া কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক গৃহীত সব কার্যক্রমের সফলতা সর্ম্পকে জনগণকে অবহিত করার জন্য বুলেটিন প্রকাশের সুপারিশ করে। পাশাপাশি দুর্যোগপূর্ণ এলাকায় পরীক্ষামূলকভাবে ইন্স্যুরেন্স চালু করারও সুপারিশ করা হয়।
 
বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামালসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
এসএম/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।