ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘কঠোর নজরদারিতে জঙ্গি জিয়া’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
‘কঠোর নজরদারিতে জঙ্গি জিয়া’ ক্র্যাবের নবনির্বাচিত কমিটির সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন আনসার-উল্লাহ বাংলা টিমের সামরিক কমান্ডার সেনাবাহিনী থেকে বরখাস্ত হওয়া মেজর জিয়াউল হক কঠোর নজরদারিতে আছে। গোয়েন্দারা তার গতিবিধি ফলো করছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে মন্ত্রীর দপ্তরে যান ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন বাংলাদ (ক্র্যাব) এর সভাপতি আবু সালেহ আকন ও  সাধারণ সম্পাদক সরোয়ার আলমসহ নবনির্বাচিত কমিটির সদস্যরা। এ সময় ক্রাবের সদস্যদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই তার কাজের সবচেয়ে বড় অনুপ্রেরণা। তিনি কোন অপরাধীকে ছেড়ে দেয়ার জন্য একটিবারও টেলিফোন করেননি।

অপরাধী যে দলেরই হোক না কেন তাকে আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করে গেছেন।

জঙ্গিদের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিসহ অন্যান্য সন্ত্রাসীরা নিত্যদিন অপরাধের কৌশল পাল্টাচ্ছে। ফলে পুলিশ ও অন্যান্য গোয়েন্দা সংস্থা নিজেদের প্রশিক্ষিত করে অপরাধ শক্ত হাতে দমনে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী ক্র্যাব সদস্যদের পাশে থাকার অঙ্গীকারসহ অপরাধ বিষয়ক প্রতিবেদকদের সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন।

তিনি বলেন, সেভেন মার্ডারের বিষয়টি আপনারা যেভাবে তুলে ধরেছেন, তাৎক্ষণিক ওইভাবে তুলে না ধরলে আমরা বিপদে পড়ে যেতাম। তাৎক্ষণিক সত্য ঘটনাটি তুলে ধরায় এটি অন্যদিকে প্রবাহিত হতে পারেনি। ’

ক্র্যাব সভাপতি আবু সালেহ আকন ও সাধারণ সম্পাদক সরোয়ার আলমের নেতৃত্বে কমিটির সহ-সভাপতি সাব্বির মাহমুদ, যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান বিকু, কোষাধ্যক্ষ আজিজুল হাকিম, সাংগঠনিক সম্পাদক আবদুল লতিফ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিক মজুমদার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাহিন আলম, দফতর সম্পাদক রুদ্র রাসেল, কার্যনির্বাহী সদস্য আরিফ, খালিদ আহমেদ. মোহাম্মদ জাকারিয়া, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফ মাহমুদ অপু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
আরএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।