ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দুই বছরের মধ্যে দেশে বিনিয়োগ বাড়বে ৩২ শতাংশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
‘দুই বছরের মধ্যে দেশে বিনিয়োগ বাড়বে ৩২ শতাংশ’ বাংলাদেশ ব্যাংকে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আলোচনা সভায় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত;ছবি-রানা

ঢাকা: আগামী দুই বছরের মধ্যে দেশের সরকারি-বেসরকারি বিনিয়োগ বৃদ্ধি পেয়ে ৩২ শতাংশে উন্নীত হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ ব্যাংকে ’বর্তমান সরকারের উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন ও সম্ভাবনা' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ ব্যাংক শাখার উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মন্ত্রী বলেন, বিনিয়োগ বৃদ্ধির সাথে আমরা আগামী দু-বছরের মধ্যে প্রবৃদ্ধি ৮ শতাংশে উন্নীত করতে সক্ষম হবো। অর্থনীতির জন্য ২০১৬ সাল একটি উপযুক্ত সময় বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের প্রধান কারিগর হিসেবে কাজ করছেন বলে উল্লেখ করেন মন্ত্রী।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, দেশের অদক্ষ জনশক্তিই সবচেয়ে বড় সমস্যা। তাই এ সমস্যা অতি তাড়াতাড়ি দূর করতে হবে।

তিনি আরো বলেন, ব্যাংকিং সেক্টরের এসএমই খাত নিয়ে সরকারের চিন্তা-ভাবনা সর্বস্তরের জনগণের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

তিনি আরো বলেন,  গত বছরে ব্যাংকিং খাতের রেমিট্যান্স প্রবাহ খারাপ থাকলেও চলতি বছরে এ সমস্যা সমাধান করা হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আবু হেনা মোহা. রাজী হাসান, সিতাংশু কুমার সুর চৌধুরী, এস.এম মনিরুজ্জামান; পরিকল্পনা কমিশনের সদস্য সিনিয়র সচিব ড. শামসুল আলম এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি এ্যাডভোকেট মশিউর রহমান।

আলোচনা সভায় প্রতিপাদ্য বিষয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. এ. কে আব্দুল মোমেন। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বাংলাদেশ ব্যাংক শাখার সভাপতি হাবিবুর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোহাম্মদ ফেরদৌস আলম।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, জানুয়ারি ১৭
ওএফ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ