ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকশীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, আখ মাড়াই মেশিন জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
বকশীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, আখ মাড়াই মেশিন জব্দ বকশীগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, আখ মাড়াই মেশিন জব্দ-ছবি: বাংলানিউজ

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মেরুরচর ইউনিয়নের মাইছানিরচর গ্রামে অভিযান চালিয়ে অবৈধভাবে আখ মাড়াই মেশিন ও মাড়াই কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে অন্যান্য মেশিন মালিক তাদের মেশিন নিয়ে পালিয়ে যান।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, মাইছানির চর এলাকায় কয়েকজন অবৈধ হ্যান্ড ক্রাশার (আখ মাড়াই মেশিন) মালিক পরিবেশের ক্ষতি করে আখ মাড়াই করছিলেন। এতে আর্থিকভাবেও কৃষকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এসব আখ মাড়াই মেশিনে গুড় তৈরিতে উচ্চ মাত্রার হাইড্রোজেন ও রাসায়নিক পদার্থ মেশানো হয়। ফলে এসব গুড় মানবদেহের জন্য মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়।

এছাড়া অবৈধভাবে আখ মাড়াইয়ের ফলে জিলবাংলা সুগার মিল পর্যাপ্ত আখ সরবরাহ করা সম্ভব হয় না।
 
অভিযানকালে দেওয়ানগঞ্জ জিলবাংলা সুগার মিল কর্পোরেশনের উপ-মহাব্যবস্থাপক মো. ইকবাল হোসেন ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।