ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে আদিবাসী পরিষদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
রাজশাহীতে আদিবাসী পরিষদের বিক্ষোভ আদিবাসী পরিষদের বিক্ষোভ মিছিল

রাজশাহী: গাইবান্ধার গোবিন্দগঞ্জে আদিবাসীদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আদিবাসী পরিষদ।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে মহানগরীর আলুপট্টি মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাহেববাজার জিরো পয়েন্টে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

এতে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি রবীন্দ্রনাথ সরেন, প্রেসিডিয়াম সদস্য অনিল মারান্ডী, খ্রিস্টিনা বিশ্বাস, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা, আদিবাসী ছাত্র পরিষদ সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, যুব পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নরেণ চন্দ্র পাহান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রমসহ আরও অনেকে।

এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, সাহেবগঞ্জ-বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সহ-সভাপতি ফিলিমন বাস্কে, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নওগাঁ জেলা সমন্বয়ক জয়নাল আবেদিন মুকুল, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, মহানগর সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেব প্রমুখ।

সমাবেশে বক্তারা গাইবান্ধার ঘটনায় আদিবাসীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার, হয়রানি বন্ধ, বিনষ্ট করা ক্ষেতের ফসল, পুকুরের মাছের ক্ষতিপূরণ প্রদান ও হামলায় নিহত-আহত ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।