ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
সিরাজগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চাল ব্যবসায়ী আব্দুস ছালাম (৪৮) হত্যা মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে তাদের।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিকেল চারটার দিকে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. ইমান আলী শেখ আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

সাজার আদেশপ্রাপ্তরা হলেন-শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের সাইফুল (৫০) ও  তার ভাই আব্দুল হাই (৪০), একই গ্রামের বাহের আলীর ছেলে সুলতান (৩৬), ছাইদুল ইসলামের ছেলে জামিল (৩০), সুজাব আলীর ছেলে মকিম (৪০) এবং টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার চৈথট্ট গ্রামের হজরত আলীর ছেলে মজনু (৩৫)।

জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সিরাজুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, ওই ছয়জনের সঙ্গে রঘুনাথপুর গ্রামের চাল ব্যবসায়ী আব্দুস ছালামের জমি নিয়ে বিরোধ ছিল। ২০০৭ সালের ২১ অক্টোবর রাতে মোটরসাইকেলে করে শিয়ালকোল বাজার থেকে বাড়ি ফিরছিলেন আব্দুস ছালাম। পথে জোড়া ব্রিজের পাশে আব্দুস ছালামকে কুপিয়ে হত্যা করেন তারা। পরদিন নিহত ব্যক্তির বাবা মো. জামাল উদ্দিন বাদী হয়ে ওই ছয়জনসহ আটজনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০০৯ সালের ৭ জানুয়ারি ওই ছয়জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। মামলার দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণ হওয়ায় মঙ্গলবার বিকেলে বিচারক এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭, আপডেট: ১৯০৭ ঘণ্টা
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।