ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নব্য জেএমবিকে সক্রিয় করতে মুসার নতুন মিশন

শেখ জাহাঙ্গীর আলম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
নব্য জেএমবিকে সক্রিয় করতে মুসার নতুন মিশন

ঢাকা: নব্য জেএমবিকে সক্রিয় করতে নতুন মিশন নিয়ে কাজ করেছে সংগঠনটির বর্তমান শীর্ষ নেতা মাইনুল ইসলাম ওরফে আবু মুসা।সূত্র বলছে, নতুন করে টার্গেট কিলিং এবং বড় ধরনের হামলার পরিকল্পনা রয়েছে তাদের। মিশন বাস্তবায়ন করতে পুরাতন জেএমবি’র ইসাবা দলের সদস্যদের সংগঠনে টানার চেষ্টা করছে।

নব্য জেএমবির ইসাবা দলের প্রধান জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে (৩৩) গ্রেফতারের পরে গোয়েন্দা শাখাও একই তথ্য দিচেছ।

গত শুক্রবার (১৩ জানুয়ারি) রাতে টাঙ্গাইলের এলেঙ্গা থেকে গুলশানে হলি আর্টিজানে হামলার পরিকল্পনাকারী রাজীব গান্ধীকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

পরদিন (শনিবার) সিটিটিসি ৮ দিনের রিমান্ডে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।


সিটিটিসি’র এক কর্মকর্তা বলেন, নব্য জেএমবির শীর্ষ জঙ্গিনেতা মাইনুল ইসলাম ওরফে আবু মুসা পলাতক জঙ্গি সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজ, বাশারুজ্জামান ওরফে চকোলেট, হাদিসুর রহমান সাগরসহ পুরাতন জেএমবির অন্যান্য সদস্যদের দলে টানার চেষ্টা করছিলো।

ওই কর্মকর্তা আরও জানায়, জঙ্গি অভিযানে বিরোধী অভিযানে নব্য জেএমবির সদস্য মারা যাওয়ায় প্রশিক্ষিত সদস্যের সংকট দেখা দিয়েছে। পুরাতন জেএমবির আদলে নব্য জেএমবি যে ‘ইসাবা দল’ গঠন করেছিল তার প্রধান হলেন জঙ্গিনেতা জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী।  

সিটিটিসি’র প্রধান মনিরুল ইসলাম বলেন, গুলশান হামলায় জড়িত জাহাঙ্গীর এমন একজন, যার কাছ থেকে অনেক তথ্য পাওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৬২৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৭
এসজেএ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।