ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শীতের দাপটে ছিন্নমূল মানুষের দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
রাজশাহীতে শীতের দাপটে ছিন্নমূল মানুষের দুর্ভোগ রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ

রাজশাহী: রাজশাহীতে প্রতিদিনই তাপমাত্রা কমছে। বাড়ছে শীতের দাপট। পৌষের শেষে হঠা‍ৎই হামলে পড়েছে শীত। এতে মহানগরীর ছিন্নমূল মানুষের দুর্ভোগ বেড়েছে। 

দিনভর কনকনে ঠাণ্ডা বাতাস বইছে। সন্ধ্যার পর ঘন কুয়াশা রাতের ঘুমকে হারাম করে দিচ্ছে।

বিশেষ করে পথে-ঘাটে, বাস স্ট্যান্ডে, রেল স্টেশনের প্লাটফর্মে, মসজিদের বারান্দায় রাত্রীযাপন করা মানুষরা শীতে কাবু হয়ে পড়েছেন। শীতবস্ত্রের অভাবে ঘুমও আসছে না তাদের।

রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে তাদের শীত নিবারণ করতে দেখা যাচ্ছে।   

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম জানান, শুক্রবার রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।  

এর আগে গত রোববার (০৮ জানুয়ারি) মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর পর থেকে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রির মধ্যেই ওঠানামা করছে।  

শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া রাত সাড়ে ৯টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস।  

রাতে সর্বোচ্চ তাপমাত্রা এবং সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান কমে আসায় বেশি শীত অনুভূত হচ্ছে।  

আর রাজশাহী অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ শুরু হওয়ায় দিনের বেলায় সূর্য উঠলেও তার তাপ শরীরে লাগছেনা বলে জানান রাজশাহী আবহাওয়া অফিসের এ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।