ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অশান্তির জনপদ সুন্দরগঞ্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
অশান্তির জনপদ সুন্দরগঞ্জ অশান্তির জনপদ সুন্দরগঞ্জ

যেখানে একজন সংসদ সদস্যকে গুলি করে হত্যা করা হয় সেই জনপদ শান্তির জনপদ হতে পারে না। এ জনপদ অশান্তির জনপদ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক।

গাইবান্ধা: যেখানে একজন সংসদ সদস্যকে গুলি করে হত্যা করা হয় সেই জনপদ শান্তির জনপদ হতে পারে না। এ জনপদ অশান্তির জনপদ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক।

 

তিনি বলেন, ২০১৩ সালে সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় একসঙ্গে চার পুলিশকে হত্যা করা হয়েছে। সেই সুন্দরগঞ্জে এমপি লিটনকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হলো। এটা কোনভাবেই মেনে নেওয়া যায় না।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে গাইবান্ধা জেলা পুলিশের আয়োজনে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা আব্দুল হক মহাবিদ্যালয় মাঠে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের বিরোধীচক্র যেসব এলাকায় তাদের আধিপত্য বিস্তার করেছে, সেসব এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড হচ্ছে। তবে দেশে ২০১৩ থেকে যতগুলি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে প্রতিটি ঘটনা উদঘাটন করেছে পুলিশ। আসামিরা ধরা পড়েছে। অনেকেই ইনকাউন্টারে মারা গেছে। এজন্য বাংলাদেশ পুলিশ আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে।

জেলা পুলিশ সুপারের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন- রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, জেলা প্রশাসক আব্দুস সামাদ, জেলা পুলিশ ও কমিউনিটি ফোরামের আহ্বায়ক আব্দুস ছালাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, এমপি লিটনের বড় বোন আফরোজা বানু ও তার স্ত্রী সৈয়দ খুরশিদ জাহান স্মৃতি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।