ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আধুনিক নারীদের পছন্দ স্টাইলিশ অলঙ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
আধুনিক নারীদের পছন্দ স্টাইলিশ অলঙ্কার কেনাকাটায় ব্যস্ত নারীরা, ছবি: দীপু মালাকার

ঢাকা: শুধু সুন্দর পোশাকে পরিপূর্ণ হয় না মেয়েদের সাজ। নারী হিসেবে নিজেকে আরও সুন্দর করতে লাগে হাতের চুড়ি, গলার মালা, কানের দুল আরও কত কী! তবে সময়ের সঙ্গে সঙ্গে কিন্তু পরিবর্তন এসেছে রুচির। পাল্টেছে সাজের ধরনও।

নিজেকে একটু অন্যভাবে তুলে ধরতে সব মেয়েই চায় আধুনিক এবং স্টাইলিশ-ফ্যাশানেবল ডিজাইনের অলঙ্কার। সময়ের সাথে তাল মিলিয়ে আধুনিক মেয়েরা ভিড় করেছে কেজেডের শোরুমে।

সেখানে পাওয়া যাচ্ছে বাহারী ও আধুনিক ডিজাইনের গলার মালা ও চোকার (গলার সঙ্গে আটকে থাকা এক ধরনের অলঙ্কার)। তবে বেশিরভাগ আধুনিক নারীদের মন কাড়ছে চোকার।

চিকন করে কাটা কালো রঙের চোকারগুলোতে লাগানো আছে ছোট ছোট সাদা পাথর। সেটা দেখে পছন্দ করলেন লিমা নামের কলেজ পড়ুয়া ছাত্রী। ২শ টাকা দামে কিনলেন কোলো চোকারটি।

বাংলানিউজকে লিমা বললেন, আমার কালো রঙের জামা আছে। ওটার সঙ্গে মিলিয়ে এই মালাটা পড়লে সুন্দর লাগবে।

১শ টাকা থেকে শুরু করে ৫শ ৫০’র মধ্যে বিভিন্ন ডিজাইনের চোকার পাওয়া যাচ্ছে এখানে, জানালেন দোকেন ম্যানেজার মো. রাসেল। তিনি আরও জানান, শুধু চোকারই নয় তাদের শো-রুমটিতে ছোট-বড় গলার মালাও রয়েছে। যেগুলোর দাম ২শ টাকা থেকে ৮শ টাকার মধ্যে। কেনাকাটায় ব্যস্ত নারীরা, ছবি: দীপু মালাকার

রাসেল আরও জানান, এখানে রয়েছে ভ্যানিটি ব্যাগ, পার্টি ব্যাগ। যেগুলোর দাম ৫শ থেকে শুরু করে মাত্র ২ হাজার ৫শ পর্যন্ত।

‘রয়েছে গোল্ড প্লেটের সেট, গোল্প, ঝাপসা, পায়েল, নথ, হেজাব পিন, টিকলি লেডিস ঘড়ি, ব্রেসলেট, কানের দুলসহ হরেক রকমের সুন্দর সব অলঙ্কার,’ যোগ করলেন রাসেল।

এছাড়া বাচ্চাদের জন্য সুন্দর ডিজাইনের ব্রেসল্টেও আছে বলে জানালেন তিনি।

মেলায় ঘুরতে এসেছিলেন চাকরিজীবী আহসান হাবিব। স্ত্রীকে দিতে চান গিফট। তিনি বললেন, সালমা (স্ত্রী) এখান থেকে একটা এন্টিক সেট পছন্দ করেছে। আমারও পছন্দ হয়েছে। এখানকার জুয়েলারিগুলো তুলনামূলক সুন্দর। দামও কম। তাই স্ত্রীকে একটা অ্যান্টিক সেট কিনে দিলাম। ২ হাজার ৫শ টাকায় একটা অ্যান্টিক সেট কিনলেন আহসান। শুধু আহসান নয়, প্রিয়জনের জন্য সুন্দর ডিজাইনের জুয়েলারি কিনতে এই শো রুমে ভিড় করেছেন আরও অনেক ক্রেতা।
 
এবারে মেলা শুরু থেকে জমজমাট বলে জানালেন রাসেল। বললেন, এতোদিন যেমনই হোক, শুক্রবার সকাল থেকেই বেচাকেনা ভালোই চলছে।

তবে সন্ধ্যার পরে ক্রেতা সংখ্যা আরও বাড়বে বলেও আশা এই বিক্রেতার।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
জেডএফ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।