ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাবি উপ-উপাচার্যকে হত্যার হুমকি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
রাবি উপ-উপাচার্যকে হত্যার হুমকি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহানকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহানকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ১১টার দিকে নগরীর বোয়ালিয়া থানাধীন টিকাপাড়া এলাকায় উপউপাচার্যের বাসায় গিয়ে স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতা হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান বাংলানিউজকে বলেন,  ‘রাত সোয়া ১১টার দিকে ৪০-৫০ জন লোক আমার বাসার সামনে যায়। এসময় আমি বাসায় ছিলাম না। তারা বাসার কলিং বেল চাপলে আমার স্ত্রী বাসার দুই তলার বেলকানিতে আসে। তারা কালকের (শুক্রবার) নিয়োগ পরীক্ষা বন্ধ করতে বলেন এবং আমাকে ক্যাম্পাসে যেতে নিষেধ করেন। নইলে আমকে হত্যা করা হবে বলে হুমকি দেন তারা। তারা স্থানীয় আওয়ামী লীগ নেতা বলে ধারণা করছি। ’

এদিকে ক্যাম্পাসে শিক্ষকদের আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি প্রশাসকের বাসভবনে গিয়েও তাকে একই ধরনের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
    
আইসিটি সেন্টারের প্রশাসক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা বাংলানিউজকে বলেন, ‘রাত পৌনে ১১টার দিকে আমার বাসার সামনে কয়েকজন লোক এসেছিল। তারা আমাকে নিয়োগ পরীক্ষার হলে যেতে নিষেধ করে এবং বিভিন্ন হুমকি দেয়। ‘

এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশের ডেপুটি কমিশনার (পূর্ব) আমীর জাফর বলেন,  ‘ এ বিষয়ে আমাকে ফোন দেয়া হয়েছিল। ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। কে বা কারা গিয়েছিল জানতে পারি নি। লিখিত অভিযোগ পেলে এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। ’

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ডাটা এন্ট্রি অপারেটর, গ্রন্থাগার সহকারী, ক্যাটালিস্ট ক্যাটাগরিতে ২৭টি পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা।

এর আগে গত ২১ ডিসেম্বর রাবি স্কুলের একটি নিয়োগ পরীক্ষার সাক্ষাৎকার বন্ধ করে দেন স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা। নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন শর্ত শিথিল করার দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ০২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad