ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

স্মার্টফোন ভিত্তিক সেবাগুলোকে লিগ্যাল ফ্রেমে আসতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
স্মার্টফোন ভিত্তিক সেবাগুলোকে লিগ্যাল ফ্রেমে আসতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্মার্টফোন ভিত্তিক সেবাগুলোকে স্বাগত জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেবাগুলোকে আইনি কাঠামোর মধ্যে নিয়ে আসার কথা বলেছেন। সরকার এ ধরনের সেবাকে ইতিবাচকভাবে দেখছে বলেও মন্তব্য করেছেন তিনি।

শনিবার (২৬ নভেম্বর) সকালে রাজধানীর বনানীতে সড়ক নিরাপত্তা বিষয়ক একটি ক্যাম্পেইনে এসব কথা বলেন তিনি।

অনুম‌তি না নি‌য়ে স্মার্টফোন অ্যাপ ভি‌ত্তিক প‌রিবহন সেবায় আসা প্র‌তিষ্ঠানগু‌লোকে বন্ধ ক‌রে দেওয়া ঠিক নয় মন্তব্য ক‌রে মন্ত্রী ব‌লেন, যারা এ সেবা চালু করেছেন তাদের সঙ্গে আলাপ-আ‌লোচনা করে বি আর টি এ- এর সমাধান কর‌বে।


তি‌নি ব‌লেন, প‌রিবহন সেক্টরকে শৃঙ্খলাবদ্ধ করার জন্য এবং ‌যে‌কোন আধু‌নিক স্মার্টার পদ্ধ‌তি‌কে স্বাগত জানাবো। কিন্তু আমা‌দের বক্তব্য হ‌চ্ছে ‌ডি‌জিটাল সেবাটা সি‌স্টে‌মের ম‌ধ্যে আ‌সতে হ‌বে। একটা লিগ্যাল ফ্রে‌মের ম‌ধ্যে যেন আ‌সে। এর বিরু‌দ্ধে আমার কোনো বক্তব্য নাই। এটা একটা প‌জে‌টিভ সাইট। এটা‌ ভা‌লো, এক‌সেপ্ট ক‌রি।

তি‌নি আরও ব‌লেন ‌লে‌টেস্ট টেক‌নোল‌জি য‌দি কাউন্টার প্রোডাক্টিভ হয় তাহ‌লে এটা আরও বে‌শি ক্ষ‌তিকর।

‘আ‌মি এটার বিরু‌দ্ধে নই। এটা‌কে ডিসি‌প্লে‌নের ম‌ধ্যে আন‌তে হ‌বে'- ব‌লেন মন্ত্রী

'আস‌লে অনুম‌তি তারা নেয়‌নি। অনুম‌তি নেয়‌নি ব‌লে আমরা এটা বন্ধ ক‌রে দে‌বো, তাও ঠিক নয়। আলাপ-আ‌লোচনার মধ্য দি‌য়ে এটা নিয়‌মের ম‌ধ্যে আনা যায়। '

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এসএ/এসএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।