ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষিণ কেরানীগঞ্জে মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড : ৪০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, জুন ১৬, ২০১০

ঢাকা : দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর (কালীগঞ্জ) আলম মার্কেটে মঙ্গলবার রাতে এক  ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে শাড়ি ও তৈরি পোশাকের ১১টি দোকান। এতে ৪০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেছেন দোকান মালিকরা।

রাত ১০টার দিকে এ অগ্নিকাণ্ডে আহত হয়েছেন ১০ জনেরও বেশি।

ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সম হয়।

বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে দমকলকর্মী ও ব্যবসায়িরা প্রাথমিকভাবে ধারণা করেছেন।

দণি কেরানীগঞ্জ থানা ও স্থানীয়দের সূত্রে জানা যায়, আলম মার্কেট এলাকার মসজিদ মার্কেটের দোতলায় বন্ধ একটি দোকানে হঠাৎই আগুন জ্বলে ওঠে। কোনো কিছু বুঝে ওঠার আগেই আগুন মার্কেটের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় বাজারের ব্যবসায়ী ও আশপাশের বাসিন্দারা ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে রাত ১০ টা ৪০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের শ্যামপুর ও ফুলবাড়িয়া সদর দফতর থেকে দুটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সম হন। এ সময় পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে অবস্থান নেন।

মার্কেটের ব্যবসায়ীরা জানান, তিন তলা এ মার্কেটে অর্ধ শতাধিক দোকান রয়েছে। শাড়ি কাপড় ও তৈরি পোশাকের পাইকারী দোকানই বেশি। রাত ১০টার দিকে ব্যবসায়ী-কর্মচারীরা দোকান বন্ধের প্রস্তুতি নেওয়ার সময়ই অগ্নিকান্ড ঘটে। এতে ৩টি শাড়ির দোকান, ৫টি তৈরি পোশাক ও অপর তিনটি জিন্স প্যান্টের গুদাম পুড়ে ছাই হয়ে গেছে বলে ব্যবসায়ীরা জানান।

আগুন ছড়িয়ে পড়লে ছোটাছুটি করে মার্কেটের বাইরে বের হয়ে আসার সময় আতঙ্কিত ব্যবসায়ী ও কর্মচারীদের অনেকেই আহত হন। আহতদের স্থানীয় কিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

তিগ্রস্ত দোকান মালিকরা অগ্নিকান্ডে ৪০ লাধিক টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেন। ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দিলীপ কুমার ঘোষ জানান, আগুনে ৭টি দোকান পুরোপুরি পুড়ে গেছে। আংশিক পুড়ে গেছে আরো চারটি দোকান। প্রাথমিক হিসেবে ২০ লাখ টাকার কিছু বেশি য়তি হয়ে থাকতে পারে বলে তিনি জানান।

বাংলাদেশ স্থানীয় সময় : ১২০৫ ঘ, ১৬ জুন ২০১০
এসআরআর/এজে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।