ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সংশোধনীতে সম্মতি না দিতে রাষ্ট্রপতিকে ইউপিডিএফ’র আহ্বান

রাঙামাটি সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ১, ২০১১
সংশোধনীতে সম্মতি না দিতে রাষ্ট্রপতিকে ইউপিডিএফ’র আহ্বান

রাঙামাটি: পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) তড়িঘড়ি করে পঞ্চদশ সংশোধনী বিল ২০১১ পাস করায় সরকারের তীব্র সমালোচনা করেছেন। একই সঙ্গে তারা বিলে স্বাক্ষর না দিতে রাষ্ট্রপতির কাছে আবেদন জানিয়েছেন।


 
ইউপিডিএফ সভাপতি প্রসিত খীসা ও সাধারণ সম্পাদক রবি শংকর চাকমা শুক্রবার এক বিবৃতিতে পঞ্চদশ সংশোধনী বিল পাসের সময় প্রতিবাদ না জানানোর কারণে পার্বত্য চট্টগ্রামের তিন সাংসদের ভূমিকারও তীব্র সমালোচনা করেন। বিবৃতিতে সরকারের সংখ্যালঘু জাতিসমূহের জাতিগত পরিচিতি মুছে দেওয়ার বিলে সমর্থন দেওয়ায় তাদের ধিক্কার জানান তারা।

বিবৃতিতে তারা বলেছেন, ‘পার্বত্যবাসীর স্বার্থের প্রতিনিধিত্ব করতেই এলাকাবাসী তাদের নির্বাচিত করেছিল। কিন্তু তারা ব্যক্তি ও গোষ্ঠীগত ক্ষমতা-সুযোগ-সুবিধা অক্ষুণ্ণ রাখতে নিজেদের জাতিসত্তার পরিচিতি বিসর্জন দিয়ে প্রমাণ দিলেন তারা জনপ্রতিনিধি নন, পুরোপুরি সরকারি লোক। ’

সংবাদ মাধ্যমে প্রদত্ত বিবৃতিতে ইউপিডিএফ নেতৃদ্বয় আগামীতে কোনও রাষ্ট্রীয় অনুষ্ঠানে অংশগ্রহণ না করার জন্য স্কুল-কলেজ ছাত্র-ছাত্রী ও পার্বত্যবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ০১ জুলাই, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।