[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

আসন্ন ঈদে যানজট নিরসনে মাঠে থাকবে টাস্কফোর্স

537 |
আপডেট: ২০১৫-০৬-২২ ৫:১৯:০০ পিএম
ছবি: শাকিল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শাকিল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আসন্ন ঈদে ঘরমুখী মানুষের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করতে মাঠে থাকবে বিশেষ টাস্কফোর্স বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (২২ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

ঢাকা: আসন্ন ঈদে ঘরমুখী মানুষের নির্বিঘ্নে যাতায়াত নিশ্চিত করতে মাঠে থাকবে বিশেষ টাস্কফোর্স বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২২ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ কথা জানান।

ট্রমা লিংক ‘সড়ক নিরাপত্তা নিশ্চিত করণে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ভূমিকা এবং অংশীদারিত্বমূলক সম্পর্ক প্রতিষ্ঠায় করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের আরও বলেন, মঙ্গলবার (২৩ জুন) এ সংক্রান্ত এক বৈঠকে মনিটরিং সেলগুলো সক্রিয় করার পাশাপাশি ৠাব, পুলিশ, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সসহ পরিবহন সংশ্লিষ্ট সংগঠনের নেতাদের নিয়ে একটি টাস্কফোর্স গঠন করা হবে।

এ সময় নিরাপদ সড়ক চাই’র (নিসচা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন সড়ক দুর্ঘটনা রোধ এবং যানজট নিরসনে একাধিক মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব জানান।

এর প্রেক্ষিতে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা রোধে সংশ্লিষ্ট মন্ত্রণালয় নিয়ে একটি কমিটি গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে। শিগগিরি এ কমিটি বাস্তবায়ন করা হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সহ প্রতিষ্ঠাতা সৈয়দ আবুল মকসুদ।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জুন ২২, ২০১৫
আইএএ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa