ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর খামারবাড়িতে ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০, অস্ত্রসহ আটক ৮

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০১১

ঢাকা: রাজধানীর তেজগাঁওয়ের খামারবাড়ি এলাকায় কৃষিবিদ ইন্সটিটিউশনের নির্বাচন পরবর্তী এক সংঘর্ষে মঙ্গলবার রাতে যুবদল নেতা আ ক ম মোজাম্মেল হকসহ কমপক্ষে ১০জন আহত হয়েছেন। পরে র‌্যাব-পুলিশের অভিযানে ঘটনাস্থল থেকে অস্ত্রসহ ৮ জনকে আটক করা হয়।



আহতদের মধ্যে মোজাম্মেল হককে পুলিশ পাহারায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অন্যদেরকে রাজধানীর বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের খবর পেয়ে রাত ১০টায় র‌্যাব ও পুলিশ সেখানে পৌঁছায়। এলাকাবাসী জানান, ওই সময় পর পর ৬/৭টি বোমার বিষ্ফোরণ ও বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায়।

র‌্যাব ঘটনাস্থলে অভিযান চালিয়ে অস্ত্রসহ ছাত্রদল নেতা শামীম গ্রুপের পাঁচ কর্মীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন- রফিকুল ইসলাম, মামুন, রশিদ, মোজাম্মেল ও কাকন হোসেন। র‌্যাব তাদের কাছ থেকে পাঁচ রাউন্ড গুলি ভর্তি একটি পিস্তল, ৮টি কার্তুজ ও একটি শর্টগান উদ্ধার করে।

এ সময় তেজগাঁও থানা পুলিশও ঘটনাস্থলের আশপাশে অভিযান চালিয়ে আরো তিনজনকে আটক করে। তবে থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক আব্দুল খালেক তাৎক্ষনিক ভাবে আটককৃতদের নাম ও পরিচয় জানাতে পারেননি।
 
তেজগাঁও থানার উপ-পরিদর্শক আব্দুল খালেক জানান, কৃষিবিদ ইন্সটিটিউশনের নির্বাচনের জের ধরে মঙ্গলবার সন্ধ্যা থেকেই খামারবাড়ি এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। রাত পৌনে ১০টার দিকে ছাত্রদলের শামীম গ্রুপের সঙ্গে বাবলা-তুহিন গ্রুপের সংঘর্ষ বাধে। এ সময় উভয় গ্রুপের কর্মীরাই হকিস্টিক, লাঠি সোটা, রামদা ও বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র নিয়ে হামলায় অংশ নেয়। সংঘর্ষের সময় বেশ কয়েকটি শক্তিশালী বোমারও বিষ্ফোরণ ঘটে। এ সময় স্থানীয় যুবদলের নেতাকর্মীরাও সংঘর্ষে জড়িয়ে পড়েন।
 
র‌্যাব-২ এর মেজর এরশাদুল হক জানান, রাত সাড়ে ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ওই এলাকায় র‌্যাব ও পুলিশের যৌথ অভিযান চলছে।

বাংলাদেশ সময় : ১২৫৭ ঘন্টা, মার্চ ৩০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।