ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক মাস পর খুলেছে চবি: রাজনীতি বন্ধ থাকছেই

চট্টগ্রাম প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০

চট্টগ্রাম: এক মাসের বর্ষাকালীন ছুটি শেষে শনিবার খুলেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি)। প্রথমদিনেই হাজার হাজার শিক্ষার্থীর পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।



সকাল ৮টায় ৪টি শাটল ট্রেন শিক্ষার্থীদের নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে নগরী ছেড়ে যায়। এছাড়া বিশ্ববিদ্যালয়গামী বেসরকারি পরিবহনগুলোও যথারীতি চলাচল করছে।

চবি প্রক্টর ড. মো. জসীম উদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ৩৬ টি বিভাগ ও ২টি ইনস্টিটিউটে কাস ও পূর্ব নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ’

এছাড়াও উপাচার্য সেশনজট থাকা বিভাগগুলোকে জরুরি ভিত্তিতে কাস ও পরীক্ষা সম্পন্ন করে সেশন জট কমানোর নির্দেশ দিয়েছেন বলে জানান প্রক্টর।

এদিকে, এক বিজ্ঞপ্তিতে ক্যাম্পাসে সভা-সমাবেশ, মিছিলসহ যে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধের পূর্ব সিদ্ধান্ত বহাল রাখার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপ।

এ প্রসঙ্গে ড. মো. জসীম উদ্দিন বলেন, ‘১৯ হাজার শিক্ষার্থীর লেখাপড়ার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ক্যাম্পাসে রাজনৈতিক কর্মসূচি বন্ধ থাকবে। ’

উল্লেখ্য, গত বছরের ১৩ মার্চ থেকে চবি ক্যাম্পাসে রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।