ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুর শহরে দিনের বেলায় ডাকাতি, গণপিটুনি দিয়ে ২ ডাকাতকে পুলিশে সোপর্দ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১১

মাদারীপুর: মাদারীপুর শহরে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বাসভবনের কাছে একটি বাড়িতে সোমবার সকাল ১১টার দিকে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে।

ডাকাতি শেষে চলে যাওয়ার সময় স্থানীয় জনতা দুই ডাকাতকে ধরে গণপিটুনি দিয়ে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে।



এ সময় ডাকাতদলের অন্য সদস্যরা লুণ্ঠিত মালামাল নিয়ে মোটরসাইকেলযোগে দ্রুত পালিয়ে যায়।

ডাকাতকবলিত বাড়ির মালিক স্থানীয় কাজীর টেক ফেরিঘাটের ইজারাদার ইমাম হোসেন জানান, তার চারতলা ভবনের তৃতীয় তলার ফ্যাটের দরজার তালা ভেঙে ভেতরে ঢোকে ডাকাতদল।

বাড়ির মালিক জানান, এ সময় তিনি কর্মস্থলে ছিলেন। তার স্ত্রীও ওই ভবনের পাশে নির্মাণকাজ দেখাশুনা করছিলেন এবং দুই মেয়ে ছিল স্কুলে।

একপর্যায়ে তার স্ত্রী তৃতীয় তলায় উঠে ফ্যাটের তালা ভাঙা দেখে ডাকাত ঢুকেছে সন্দেহ হলে বাইরে থেকে দরজার ছিটকিনি লাগিয়ে দিয়ে চিৎকার দেন।

গৃহকর্ত্রীর চিৎকার আশপাশের লোকজন ছুটে এলে ডাকাতরা ফ্যাটের পেছনের জানালার গ্রিল কেটে লাফিয়ে পড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এ সময় স্থানীয় জনতা ২ ডাকাতকে ধরে গণপিটুনি দিয়ে মাদারীপুর সদর থানায় সোপর্দ করলেও ২৫ ভরি ¯¦র্ণালঙ্কার, ২ লাখ ৪৭ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় ডাকাতদলের অন্য সদস্যরা।

মাদারীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান বলেন, ‘আটক দুই ডাকাত আঃন্তজেলা ডাকাতদলের সদস্য। এদের একজন মাদারীপুর জেলার রাজৈর উপজেলার নয়াকান্দি গ্রামের আলাউদ্দিন ফকিরের ছেলে আমির হোসেন ফকির ৩৮) ও অপরজন রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের আনোয়ার খাঁর ছেলে স্বপন খাঁ (৩০)।

মিজানুর আরও বলেন, ‘আটক দুই ডাকাতের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মামলা রয়েছে। ’

তারা দীর্ঘদিন ধরে চুরি-ডাকাতিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত বলে জানান পুলিশ কর্মকর্তা।

ইমাম হোসেন সোমবার বিকেলে জানান, তিনি এ ব্যাপারে মাদারীপুর থানায় মামলা দায়ের করবেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad