ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে স্পিক এশিয়ার দু’কর্মকর্তার বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রামে প্রতারিত বিনিয়োগকারীদের হাতে অবরুদ্ধ স্পিক এশিয়া অনলাইন ডটকম কোম্পানির কথিত দু’কর্মকর্তার বিরুদ্ধে ৬৫ লাখ টাকা আতœসাতের অভিযোগে মামলা হয়েছে। পরে তাদের ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।



রোববার রাতে সুমন চক্রবর্ত্তী নামে এক সাধারণ বিনিয়োগকারী স্পিক এশিয়ার কথিত সিনিয়র প্যানালিস্ট এম এ আজিজ রাজু এবং প্যানেল লিডার মোরশেদ মঞ্জু’র বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

নগরীর কোতয়ালী থানায় দায়ের হওয়া এ মামলা নম্বর ৫৫।

মামলা গ্রহণের কথা স্বীকার করে কোতয়ালী থানার সেকেন্ড অফিসার মাসুক করিম বাংলানিউজকে বলেন, ‘ছয়জন বিনিয়োগকারীর ৬৫ লাখ টাকা আতœসাতের অভিযোগে দন্ডবিধির ৪০৬, ৪২০ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে। বাদী ছাড়া প্রতারণার শিকার বাকি বিনিয়োগকারীদের মামলায় সাী হিসেবে রাখা হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘স্পিক এশিয়ার দু’কর্মকর্তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ধরনের প্রতারণার কাজে তাদের সঙ্গে আরও কারা জড়িত তা জানতে দু’জনকে রিমান্ডে নেওয়ার জন্য আদালতে আবেদন করা হবে। ’

এর আগে রোববার রাদে নগরীর মোমিন রোডে বিুব্ধ হাজারখানেক  বিনিয়োগকারী স্পিক এশিয়া অনলাইন ডটকম নামে ওই মাল্টি লেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানির কথিত দু’কর্মকর্তাকে দু’ঘণ্টা অবরূদ্ধ করে রাখে।
খবর পেয়ে পুলিশ এসে বিনিয়োগকারীদের রোষানল থেকে তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়।

রাত আটটার দিকে এম এ আজিজ রাজু ও মোরশেদ মঞ্জু উভয়ে নগরীর মোমিন রোডের কদম মোবারক মার্কেটের অস্থায়ী অফিসে স্পিক এশিয়ার অভিষেক অনুষ্ঠানের পরিকল্পনা করতে এসে বিনিয়োগকারীদের হাতে আটক হন।

বাংলাদেশ সময়: ১২১৫ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।