ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপিপন্থী আইনজীবীদের প্রধান বিচারপতির আদালত বর্জন বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

ঢাকা: প্রধান বিচারপতির আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বিএনপিপন্থী সদস্যরা। বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ১০ টা পর্যন্ত তারা ওই কর্মসূচি পালন করবেন।



প্রধান বিচারপতির অনড় সিদ্ধান্তের দ্বারা বেঞ্চ গঠন, হাইকোর্টের মামলার কার্যতালিকায় হস্তক্ষেপ, হাইকোর্টের ফাইলে হস্তক্ষেপ ও আইনজীবীদের পেশাগত দায়িত্ব পালনের বিষয়ে অপমানজনক বক্তব্য দেওয়ার প্রতিবাদে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বিএনপিপন্থী সদস্যরা ওই কর্মসূচি আহ্বান করেন। একই সঙ্গে তারা প্রধান বিচারপতির বক্তব্য প্রত্যাহারেরও আহ্বান জানিয়েছেন।

বুধবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির জরুরি সভায় ওই ঘোষণা দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন। সভা পরিচালনা করেন সম্পাদক ব্যারিস্টার মো. বদরুদ্দোজা।

সভায় আরও বলা হয়, গত ১৮ জানুয়ারি বিজয়া পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান বিচারপতি তার বক্তব্যে বলেন, ‘আইনজীবীরা দুষ্টের দমনের পরিবর্তে তাদেরকে লালন করছেন’। যা পরদিন বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। সভায় বলা হয়, তার ওই বক্তব্য আইনজীবীদের অপমানজনক। ঐতিহ্যবাহী আইন পেশায় নিয়োজিত আইনজীবীদের প্রতি ওই বক্তব্য অপমানজনক এবং এতে আইনজীবীরা তীব্র ক্ষোভ প্রকাশ করছে। সমগ্র আইনজীবী সমাজ তার বক্তব্যে অপমানিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।