ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে ৩,৫৫১জন চিকিৎসক নিয়োগ সম্পন্ন হয়েছে: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০

ঢাকা: দেশে তিন হাজার ৫৫১ জন চিকিৎসকের এডহক ভিত্তিতে নিয়োগ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বুধবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে মহিলা আসন-১৪ এর সদস্য বেগম নূর আফরোজ আলীর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা জানান।



প্রধানমন্ত্রী বলেন, ‘দেশে তিন হাজার পাঁচ শ’ ৫১ জন চিকিৎসকের এডহক ভিত্তিতে নিয়োগ সম্পন্ন হয়েছে। এছাড়া এক হাজার ৪০৪ জন নার্স নিয়োগের লক্ষ্যে নিয়োগপত্র জারি করা হয়েছে। ’

তিনি জানান, মাঠ পর্যায়ে ছয় হাজার ৩৪৭ জন স্বাস্থ্যসহকারি নিয়োগ দেওয়া হয়েছে। আনুমানিক সাড়ে পাঁচ হাজার স্বাস্থ্য সহকারির শূণ্য পদে নিয়োগের কার্যক্রম প্রক্রিয়াধীন আছে। এছাড়া জোট সরকারের আমলে বন্ধ করে দেওয়া ১০ হাজার ৭ শ’ ২৩টি কমিউনিটি কিনিক পুনরায় চালু করার কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। আরও দুই হাজার ৮৭৬টি নতুন কনিক নির্মাণসহ আনুষাঙ্গিক কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে বলেও তিনি জানান।

স্বাস্থ্যখাতে তথ্যপ্রযুক্তির ব্যবহারের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান, চিকিৎসাসেবা আধুনিকায়নে জেলা হাসপাতালে ওয়েব ক্যাম স্থাপন করা হয়েছে। প্রাথমকি পর্যায়ে আটটি টেলিমেডিসিন প্রকল্প চালু করা হয়েছে। যার মাধ্যমে গ্রামগঞ্জে বসে ঢাকার চিকিৎসকদের কাছে বিনা পয়সায় চিকিৎসা নেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।