ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‌রিমান্ড শেষে নবজাতক চোরচক্রের সদস্যরা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১

ঢাকা : নবজাতক চুরি ও বিক্রয়কারী চক্রের সদস্যদের শনিবার রিমান্ড শেষে জেলহাজতে পাঠানো হয়েছে। এরআগে গ্রেপ্তারকৃতরা আদালতে জবানবন্দী দেয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।



বংশাল থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আল তায়েবুর বাংলানিউজকে জানান, দুই দিনের রিমান্ড শেষে গ্রেপ্তারকৃত ‘গডমাদার’ দিপালী ও তার তিন সহযোগী নিলুফা, মুন্নী ও নাসিমাকে আদালতে হাজির করা হয়। আদালতের কাছে গ্রেপ্তারকৃতরা ১৬৪ ধারায় জবানবন্দী দেয়। পরে আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদেই দিপালী বেশ কয়েকটি নবজাতক চুরি ও বিক্রির কথা স্বীকার করে। মাত্র পাঁচ মাস আগেও চুরি করা শিশুসহ দিপালীকে পুলিশ গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়। নবজাতক চুরির ঘটনায় কারাভোগের পর সম্প্রতি তিনি জামিনে ছাড়া পেয়ে আবার একই অপরাধে লিপ্ত হয়েছেন।

এসআই তায়েবুর আরো জানান, গ্রেফতারকৃত দিপালী ও তার সঙ্গীদের বিরুদ্ধে রাজধানীর কোতোয়ালী ও লালবাগ থানায় নবজাতক চুরি ও বিক্রি সংক্রান্ত ৫/৬টি মামলা রয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় বংশালের নবাবকাটরা নিমতলী এলাকায় অভিযান চালিয়ে পুলিশ নবজাতক চুরির ‘গডমাদার’ হিসেবে চিহ্নিত ইসমত আরা দিপালী (৪০) ও তার তিন সহযোগী নিলুফা বেগম (৩৫), মুন্নী আক্তার (২৮) ও নাসিমা বেগমকে (৩২) গ্রেপ্তার করে। ওই সময় তাদের কাছ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়। বুধবার ওই নবজাতকটি মারা যায়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জানুয়ারী ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।