ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠি চার্জ ও টিয়ার শেল : রিজভীসহ আহত ৪০

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১
রাজশাহীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠি চার্জ ও টিয়ার শেল : রিজভীসহ আহত ৪০

রাজশাহী: রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ।

এ ঘটনায় বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব রিজভী আহমেদ, বিশেষ সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি নাদিম মোস্তফা ছাড়াও ২৫ নেতা-কর্মী ও কমপক্ষে ১৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।



আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের সময় পুলিশ ও মিছিলকারীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি সামলাতে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ করে দলীয় নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ছাত্রদলের নেতা-কর্মীরাও পুলিশকে ল্য করে ইটপাটকেল নিক্ষেপ করে পাল্টা জবাব দেয়।

ছাত্রদলের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা করা হয়েছে অভিযোগ করে বিএনপি নেতা-কর্মীরা সন্ধ্যায় সংবাদ সম্মেলন করেছেন।

রাজশাহী সিটি প্রেসকাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ‘সরকার পুলিশকে ব্যবহার করে বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে। ’

এতে তাদের শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন বলে তিনি দাবি করেন। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মিজানুর রহমান মিনুসহ স্থানীয় ছাত্রদল ও মহানগর এবং জেলা বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।  

এদিকে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন বাংলানিউজকে জানান, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রদলের ব্যানারে নগরীর মণিচত্বর থেকে মিছিল বের করে সাহেব বাজার জিরো পয়েন্টে আসে। এখানে তারা একটি ট্রাকে করে পথসভা করতে চান। কিন্তু শহরের প্রধান সড়ক ব্লক হয়ে যাওয়ায় পথসভা করেতে বাধা দিলে তারা বিক্ষুব্ধ হয়ে উঠে। এক পর্যায়ে তারাই প্রথম পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করে। তাদের নিবৃত করার চেষ্টা করলে মিছিল থেকে ইট পাটকলে নিক্ষেপ করা হয়। এতে বাধ্য হয়ে পুলিশ লাঠি চার্জ করে এবং টিয়ার সেল নিক্ষেপ করে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়।

ওসি দাবি করেন, এ ঘটনায় ২০ পুলিশ সদস্য আহত হয়েছেন।

বাংলাদেশ সময় : ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।