ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বছরের প্রথম দিনে বই পেল চট্টগ্রামের ৩৮ হাজার শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১
বছরের প্রথম দিনে বই পেল চট্টগ্রামের ৩৮ হাজার শিক্ষার্থী

চট্টগ্রাম : বছরের প্রথম দিনেই হাতে পাঠ্যবই পেল চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত বিভিন্ন স্কুলের ৩৮ হাজার শিক্ষার্থী।

শনিবার সকালে নগরীর পাঁচলাইশ সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই তুলে দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র এম মনজুর আলম।



এ সময় বিনামূল্যে বই বিতরণের সরকারি উদ্যোগের প্রশংসা করে মেয়র বলেন, ‘বিনামূল্যে পাঠ্যবই পাওয়ার ফলে অনেক স্বল্প আয়ের পরিবারের মেধাবী ছাত্র-ছাত্রী লেখাপড়ার সুযোগ পাচ্ছে। এ উদ্যোগ প্রশংসনীয় এবং শিক্ষিত জাতি গঠনে অবদান রাখছে। ’

চট্টগ্রাম নগরীতে শিক্ষাবান্ধব পরিবেশ গড়ে তোলার ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘নগরীর বিত্তবান, সমাজসেবক ও শিক্ষানুরাগীরা তাদের নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে এলে করপোরেশনের এ কার্যক্রম আরও অনেক দূর এগিয়ে নেওয়া সম্ভব হবে। ’

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলামের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কাউন্সিলর অ্যাডভোকেট রেহেনা কবির রানু, কাউন্সিলর সিরাজুল ইসলাম, করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষা কর্মকর্তা সরওয়ার-ই আলম বক্তব্য রাখেন।

উল্লেখ্য, সিটি করপোরেশন পরিচালিত চট্টগ্রাম নগরীর ৫০টি উচ্চ বিদ্যালয় ও ৭টি কিন্ডারগার্টেনে প্রায় ৩৮ হাজার ছাত্র-ছাত্রীকে শনিবার বিনামূল্যে বই দেওয়া হয়।

বাংলাদেশ সময় : ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad