ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষার মান অর্জনে কোনো আপস করা চলবে না- দিনাজপুরে ভূমিসম্পদ প্রতিমন্ত্রী

সানি সরকার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১১

দিনাজপুর: ‘বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে গেলে উচ্চমানসম্পন্ন শিক্ষা ছাড়া কারো পে এগিয়ে যাওয়া সম্ভব নয়। তাই, শিক্ষার মান অর্জনে কোনো আপস করা চলবে না।



তিনি বলেন, ‘বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে সুন্দর, লাগসই, প্রযুক্তি নির্ভর ও বিশ্বমানসম্পন্ন করার জন্য কাজ করে যাচ্ছে। এ জন্যই পরীক্ষা পদ্ধতিসহ শিক্ষার বিভিন্ন অঙ্গনে পরিবর্তন আনা হচ্ছে। ’

শনিবার সকাল ১১টায় দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে জেলা পর্যায়ে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিসম্পদ প্রতিমন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এ কথা বলেন।

দিনাজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক শ্রী চন্দ্র শেখর ভট্টাচার্য (ভারপ্রাপ্ত)-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জামাল উদ্দীন আহমেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন) মীর নজরুল ইসলাম। এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেনসহ জেলা শিক্ষা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


ভূমিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, ‘এখন শুধুমাত্র কোনোরকম লেখাপড়ার দিন শেষ হয়ে গেছে। এখন চলছে বিশেষজ্ঞের যুগ। খেলাধুলা থেকে শুরু করে সর্বেক্ষেত্রে বিশেষজ্ঞ হওয়ার জন্য লেখাপড়া করতে হবে। সে কারণে লেখাপড়ায় উচ্চমান দরকার। ’ এ সময় যে কোনো মূল্যে শিক্ষার মান উন্নত করতে শিকদের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।