ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবির ভুয়া শিক্ষার্থী আটক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৬ ঘণ্টা, জুলাই ৮, ২০১০

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ভুয়া শিক্ষার্থী দিলরুবা খানম তাপসীকে বৃহস্পতিবার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সাইফুল ইসলাম খান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘অপরাধীকে আমরা পুলিশের হাতে তুলে দিয়েছি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে। ’

তিনি আরো বলেন, ‘অস্বচ্ছ প্রক্রিয়ার সঙ্গে কারা জড়িত তা তদন্ত করে দেখা হবে। তদন্তে দোষী প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শাহবাগ থানার কর্তব্যরত পুলিশ কর্মকর্তা মো. ফরিদ বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক ভুয়া শিক্ষার্থীকে আমাদের কাছে হস্তান্তর করেছে। ’

ছাত্রত্ব বাতিল হওয়ার পরেও রহস্যজনকভাবে স্নাতক চূড়ান্ত পর্বের পরীক্ষায় অংশ নিয়ে সনদ অর্জন করেছেন তাপসী। পরে স্নাতকোত্তর শ্রেণীতে ভর্তির সময় তার ছাত্রত্ব বাতিল হওয়ার বিষয়টি ধরা পড়ে।
 
হাইকোর্ট ২০০৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে ২০ জন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেন। এদের মধ্যে তাপসীও ছিলেন। ছাত্রত্ব বাতিল হয়ে যাওয়ার পরেও তিনি কীভাবে স্নাতক সনদ অর্জন করলেন তা খতিয়ে দেখতে বুধবার উপ-উপাচার্য হারুন-অর-রশীদকে প্রধান করে ১০ সদস্যের এক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।


বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ