ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামালপুরে জেএমবি সদস্য সন্দেহে আটক ১২

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৭ ঘণ্টা, জুলাই ৮, ২০১০

জামালপুর: নিষিদ্ধ জঙ্গি সংগঠন জমিয়াতুল মুজাহেদিন বাংলাদেশ (জেএমবি)-র সদস্য সন্দেহে ১২ জনকে আটক করেছে জামালপুর সদর থানা পুলিশ।

আজ বৃহস্পতিবার দুপুরে জামালপুর শহরের বেলটিয়া এলাকার একটি বাসায় গোপন বৈঠক করার সময় তাদের গ্রেফতার করা হয়।



জানা গেছে, বৈঠক চলাকালে গোপনসূত্রে খবর পেয়ে দুপুর দেড়টার দিকে বাসাটি ঘিরে ফেলে পুলিশ। এ সময় দৌড়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে ওই ১২ জনকে ধরে ফেলে।

আটককৃতরা হচ্ছেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের হাফেজ মো: বেলাল হোসেন এবং ফুলবাড়িয়ার সন্তোষপুর গ্রামের রুস্তম আলী মল্লিক, আব্দুস সাত্তার, ইউনুস আলী ও হাবিবুর রহমান; কিশোরগঞ্জের মো: ইউনুস, কুমিল্লার বরুড়া উপজেলার জসিম উদ্দিন, দিনাজপুরের কাহারোল উপজেলার হাফিজুর রহমান, রংপুরের ফতেপুর এলাকার আনোয়ারুল ইসলাম, শেরপুর সদরের রাজবল্লভপুরের ছাইফুল্লাহ ও ঝিনাইগাতি উপজেলার কান্দুলি গ্রামের ফকরুল ইসলাম এবং জামালপুরের সরিষাবাড়ি উপজেলার আব্দুল মান্নান।

আটকৃতরা পুলিশকে জানান, তারা দারুল সালাম মানবকল্যাণ ফাউন্ডেশন নামে একটি সংগঠনের কর্মী হিসেবে কাজ করেন। কিন্তু তারা কি নিয়ে বৈঠক করছিলেন তা জানাননি।

জামালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন জানান, আটককৃতরা দেশের বিভিন্ন স্থান থেকে এসে এখানে জড়ো হয়েছিলেন। ধারণা করা হচ্ছে, তারা জঙ্গি সংগঠন জেএমবির সদস্য। ভুয়া সংগঠনের আড়ালে বড় ধরনের কোনো নাশকতা ঘটানোর উদ্দেশ্যে জামালপুরে জড়ো হয়েছিলেন।

আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫০৫ ঘণ্টা, জুলাই ৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।