ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সাভারে ডাকাতির প্রস্তুতিকালে ১৬ ডাকাত আটক, অস্ত্র উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, জুলাই ৮, ২০১০

সাভার: সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে ট্রাকযোগে ডাকাতির প্রস্তুতিকালে ১৬ ডাকাতকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে দুই রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি রিভলবার, তিনটি চাপাতি, চারটি বড় ছোরা ও বেশকিছু লোহার রড উদ্ধার করা হয়।

র‌্যাব সদস্যরা তাদের বহনকারী ট্রাকটিও আটক করেছেন।

বুধবার রাত আনুমানিক তিনটার দিকে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে ডাকাতদলটিকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে, মোসলেম, গোলাম মোস্তফা, রবি, জুলহাস, শাহাজান মোস্তফা, নিরব, তারা মিয়া, সুমন, আনোয়ার, সোবাহান, সবুজ, রিয়াজ, নজরুল, রনি, জামাল ও রাজ্জাক।

র‌্যাব-৪ সাভার ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাহ মিজান উল হক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, আটককৃতরা মহাসড়কে ডাকাতি করে থাকে বলে স্বীকার করেছে। তারা  মহাসড়কে সার, রড কিংবা চালবোঝাই ট্রাক ডাকাতি করে।

ডাকাত দলটি পণ্যবোঝাই ট্রাকের পিছু নেওয়ার পর কোন নির্জন স্থানে রাস্তায় ব্যারিকেড দিয়ে চালক ও সহকারিকে বেঁধে মালামাল লুট করে।

র‌্যাব সাভার ক্যাম্পের অধিনায়ক শাহ মিজান উল হক জানান, আটককৃতদের অনেকে একবছর আগে ঢাকা-আরিচা মহাসড়কে রডবাহী ট্রাক লুটের পর ধরা পড়লেও জামিনে মুক্ত হয়ে ফের এ পেশায় ফিরে আসে।

আটককৃতদের বর্তমানে র‌্যাব কার্যালয়ে জিজ্ঞাসাবাদ চলছে। দুপুরের পর তাদের সাভার থানার স্থানান্তর করা হবে বলে জানান র‌্যাব কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘন্টা, জুলাই ৮,২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।